সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫৫ পূর্বাহ্ন

দুই শতাধিক অসহায় মানুষকে শীতবস্ত্র দিলেন এক যুবক

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময় কাল : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩
  • ৫৬৩ বার পড়া হয়েছে।

গাজীপুরে রেললাইন ও আশপাশের এলাকায় অসহায় দরিদ্র শীতার্ত মানুষকে শীতের পোশাক জ্যাকেট ও চাদর দিয়েছেন এক যুবক। বুধবার সন্ধায় গাজীপুর জয়দেবপুর রেলওয়ে স্টেশন ও আশপাশের বস্তি এলাকায় এসব শীতবস্ত্র বিতরণ করেন।

এসময় তিনি ৫০ জন শিশুকে, ৭০ জন প্রাপ্তবয়স্ক পুরুষ ও ৭০- ৮০ জন প্রাপ্তবয়স্ক মহিলাদের মধ্যে হুডি, জ্যাকেট ও চাদর বিলিয়ে দেন। এবং সাধ্যমত এই শীতে আরও সহযোগীতা করবেন বলে জানান।

শীতবস্ত্র বিতরণকারী যুবক হলেন, টঙ্গীর ৫০ নং ওয়ার্ডের উত্তর দত্তপাড়া টেকবাড়ি শাহ আলম শিকদারের ছেলে বিপ্লব শিকদার। তিনি সদ্য টঙ্গী সরকারি কলেজ থেকে মাস্টার্স পাশ করেছেন।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনে গড়ে ওঠা সুবিধাবঞ্চিত শিশুদের মুসাফির ইসকুল শিক্ষার্থীদের মাঝেও শীতবস্ত্র বিতরণ করেন। এরপর শীতের পোশাক নিয়ে রেলস্টেশন, আশপাশের বিভিন্ন ফুটপাত ও দোকানে গিয়ে শীতবস্ত্র বিতরণ করেন।

মুসাফির ইসকুলের প্রতিষ্ঠাতা ইমরান হোসেন বলেন, আমার স্কুলের সব শিক্ষার্থীরা অসহায় ও দরিদ্র। তাদেরকে আজ ভালো মানের শীতের পোশাক দিয়েছে এজন্য আমরা কৃতার্থ। সমাজের প্রতিটি মানুষের উচিৎ অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়ান। ছোট ছোট ভালো কাজের পাশাপাশি অসহায় মানুষের কল্যাণে ও আর্তমানবতার সেবায় কাজ করার মধ্যে দারুণ আনন্দ পাওয়া যায়।

ওই মুসাফির ইসকুলের শিক্ষার্থী আরমান বলেন, আমি একটি শীতের পোশাক পেয়েছি এবং আমার মাকে একটি শীতের চাদর দিয়েছে। খুব সুন্দর হয়েছে এবং খুশি লাগছে।

গাজীপুর গোরস্থান এলাকার চায়ের দোকানদার লোকমান হোসেন বলেন, হঠাৎ করেই দোকানে এসে শীতের কাপড় দিয়ে গেল। এটা ভাবতেই পারিনাই। শীতের কাপড়টা দরকার ছিল।

বিপ্লব শিকদার বলেন, এবছর অনেক বেশি শীত পরেছে। আমাদের দেশে অনেক লোক এখনো শীতে কষ্ট করে। বিশেষ করে রেললাইন ও আশপাশের বস্তি এবং দরিদ্র পরিবারে এই কষ্টটা বেশি দেখা যায়। আমি সদ্য পড়াশোনা শেষ করে ছোট একটি ব্যবসা করছি। আমার মনে হলো আমাদের সাধ্যের মধ্যে সবাই যদি সমাজের অসহায় ও অল্প আয়ের মানুষদের পাশে দাঁড়াই তাহলে অন্যের দুঃখটা কমে যায়। এই চিন্তা থেকে আমি

 

Print Friendly, PDF & Email
Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102