মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৭:২৬ অপরাহ্ন

`দুর্গত মানুষকে সহায়তা করতে যথাসম্ভব চেষ্টা করছে সেনাবাহিনী`

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : সোমবার, ২০ জুন, ২০২২
  • ৯ বার পড়া হয়েছে।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, সেনাবাহিনী দুর্গত মানুষের সহায়তায় যা কিছু করা সম্ভব তা করে যাচ্ছে। ইতোমধ্যে চট্টগ্রাম, কুমিল্লা, ঢাকা সাভারসহ বিভিন্ন ক্যান্টনমেন্টের সেনাসদস্যদের বন্যার্তদের সহায়তায় নিয়োজিত করা হয়েছে। অনেককে স্ট্যান্ডবাই রাখা হয়েছে।সিলেট অঞ্চলের বন্যাদুর্গতদের সহায়তা করতে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রী আমাদের সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন।

রবিবার (১৯ জুন) সিলেটের বন্যাকবলিত এলাকা পরিদর্শনকালে সেনাপ্রধান এ কথা বলেন। সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে পরে উপজেলার বঙ্গবন্ধু হাইটেক পার্কে ত্রাণ বিতরণ করেন তিনি।

সেনাপ্রধান বলেন, সিলেট অঞ্চলে যা হয়েছে, এমন দুর্যোগ আসতে পারে তা কেউ ভাবেনি। এটা অভাবনীয় বিপর্যয়। রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। আমরা দুর্গত মানুষের সহায়তায় সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, সেনাবাহিনী এর চেয়ে ভালো কাজ করতে পারত কি না, আমরা এই আলোচনায় যেতে চাই না। আমাদের সর্বোচ্চটুকু দিয়ে মানুষের পাশে দাঁড়াতে চাই। তবে বৈরী আবাহাওয়া, প্রবল স্রোত, টানা বৃষ্টি এবং নেটওয়ার্ক না থাকার কারণে কাজের গতি কিছুটা বাঁধাগ্রস্ত হচ্ছে।

সেনাপ্রধান বলেন, দ্রুত এই পানি নেমে যাবে বলে মনে হচ্ছে না। তবে বন্যার পানি কমলেও মানুষের দুর্ভোগ সহসা কমবে না। ব্যাপক ক্ষয়ক্ষতিও হবে। পরবর্তী ক্ষয়ক্ষতি মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুতি নিচ্ছে। আমরা ত্রাণ ও চিকিৎসা প্রদান শুরু করেছি। সেনাসদস্যদের বলেছি কষ্ট যতই হোক মানুষের দুর্ভোগ লাঘবে সর্বোচ্চ চেষ্টা করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এই দুর্যোগ মোকাবিলা করা সম্ভব হবে।

সিলেটে গত বুধবার (১৫ জুন) বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। বৃহস্পতিবার তা ভয়াবহ রূপ নেয়। সেদিন বিকেল থেকে দ্রুত বাড়তে শুরু করে পানি। তলিয়ে যায় সিলেট নগরের বেশির ভাগ এলাকা। বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কোম্পানিগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলা। এই দুই উপজেলার প্রায় পুরোটাই পানিতে তলিয়ে গেছে। সিলেট-কোম্পানিগঞ্জ আঞ্চলিক মহাসড়কও পানির নিচে। পানির কারণে শুক্রবার বিকেলে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102