মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

দৃশ্যমান ও অনুকরণীয় বাংলাদেশের উন্নয়ন

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : শুক্রবার, ২৭ মে, ২০২২
  • ১৬ বার পড়া হয়েছে।

সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী নিকোলা সেলাকোভিচ পদ্মা সেতু নির্মাণ সফলভাবে সম্পন্ন হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক, অবকাঠামোগত তথা সার্বিক উন্নয়ন এবং নারীর ক্ষমতায়ন সত্যিই দৃশ্যমান ও অনুকরণীয়। সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে গতকাল জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎকালে সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। এ সময় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী স্পিকারকে জানান, বাংলাদেশের দক্ষ জনশক্তি সার্বিয়ায় সুনামের সঙ্গে কাজ করছে। সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে দুই দেশের সংসদের মধ্যে সম্পর্ক উন্নয়ন করা যেতে পারে। এ সময় বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ এবং বাংলাদেশ থেকে আরও দক্ষ জনশক্তি আমদানির আগ্রহ প্রকাশ করেন নিকোলা সেলাকোভিচ।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের মানুষের মৌলিক চাহিদা ও জীবনমান উন্নয়নে নিরলস কাজ করছেন। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে দেশের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধিসহ বহুমুখী উদ্যোগের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ সময় সার্বিয়ার বাইলেটারেল রিলেশন্স বিষয়ক অ্যাসিস্ট্যান্ট মিনিস্টার ভ্লাদিমির মারিক, সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ উপদেষ্টা ইভান জাকসিক ও সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102