শিরোনামঃ
আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা লালমনিরহাটে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের গ্রাহক সমাবেশ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত সিরাজগঞ্জে ৩টি উপজেলা পরিষদ নির্বাচনের জন্য প্রতীক বরাদ্দ পেলেন ৩১ জন প্রার্থী অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপন মনোনয়ন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান গাজীপুরে ৭ একর বনভূমি উদ্ধার যোগ্যতা ও উন্নয়ন দেখে ভোট দিন-খলিলুর রহমান; কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচন তীব্র তাপদাহ,গাজীপুরে এক দিনে ২৩ ডায়েরিয়া রোগি ভর্তি কালিয়াহরিপুর ইউনিয়নের পাটচাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরণ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার বীর মুক্তিযোদ্ধা আয়নুল হক আর নেই এবার ৪৫ টাকা কেজিতে চাল ও ৩২ টাকায় ধান কিনবে সরকার

পায়রা বন্দরে আয় ৪০৩ কোটি টাকা ১ম টার্মিনাল নির্মাণ শেষ হবে জুনে

কলমের বার্তা / ১৩৬ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১৮ মে, ২০২২

পায়রা বন্দরের উন্নয়ন কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলেছে। আগামী জুন মাসে প্রথম টার্মিনাল নির্মাণ কাজ সম্পন্ন হবে। এপ্রিল মাস পর্যন্ত ১৮৬টি জাহাজ এই বন্দরে এসেছে। এর মাধ্যমে প্রায় ৪০৩ কোটি টাকার রাজস্ব আয় হয়েছে। আয় আরও বাড়বে।  সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত ‘নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র বৈঠকের কার্যপত্র থেকে এসব তথ্য পাওয়া যায়। এ সময় পায়রা বন্দর স্থাপন ও চালু করতে এ পর্যন্ত কী পরিমাণ অর্থ বিনিয়োগ হয়েছে এবং বিপরীতে কতটুকু অর্জন হয়েছে, তা জানতে চায় কমিটি। এ ছাড়া বন্দরকে বাণিজ্যিকভাবে আরও আকর্ষণীয় করার সুপারিশ করা হয়। এ সময় একজন সদস্য পায়রা বন্দর নিয়ে স্থানীয় সাংবাদিক ও সুধীজনদের মধ্যে নেতিবাচক মনোভাব তৈরি হয়েছে বলে কমিটিকে জানান। তাদের এহেন মনোভাব দূর করতে অতিদ্রুত পায়রা বন্দর সরেজমিন পরিদর্শন করে একটি প্রেসকনফারেন্স করার সুপারিশ করে কমিটি। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীরউত্তম। বৈঠকে কমিটির সদস্য মো. মজাহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, এম আবদুল লতিফ, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, কমিটি চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসন শীর্ষক প্রকল্পে কর্ণফুলী নদী রক্ষায় খাল ও নদীর সংযোগস্থলে স্টিলের ট্র্যাপ অন্তর্ভুক্ত করার সুপারিশ করে। একই সঙ্গে কমিটি নাবিকদের অধিকার রক্ষায় ও তাদের অধিকার সম্পর্কে সচেতন করতে কমিটির সদস্য এম আবদুল লতিফকে সভাপতি করে তিন সদস্য বিশিষ্ট একটি সাবকমিটি গঠন করে।

বৈঠকে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের যুগ্ম সচিব, নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদফতরের উপসচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

84


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর