নিজস্ব প্রতিবেদক, গাজীপুরঃ

বারি পরিদর্শন করলেন নেপাল পার্লামেন্ট প্রতিনিধি দল 

কলমের বার্তা / ৫৩ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

নেপাল পার্লামেন্টের একটি প্রতিনিধি দল বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন। বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে নেপাল সংসদীয় কমিটির কৃষি বিষয়ক চেয়ারপারসন এবং নেপালের সাবেক ফার্স্ট লেডি ড. আরজু রানার নেতৃত্বে বারি পরিদর্শন করেন তারা।
নেপাল পার্লামেন্টের প্রতিনিধি দলটি বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিমিয় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।
এরপর মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম,অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন বারি’র পরিকল্পনা ও মূল্যায়ন পরিচালক ড. দিলোয়ার আহমদ চৌধুরী।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সেবা ও সরবরাহের  পরিচালক ড. ফেরদৌসী ইসলাম, তৈলবীজ গবেষণা কেন্দ্রের পরিচালক ড.মো. তারিকুল ইসলাম,কন্দাল ফসল গবেষণা কেন্দ্রের পরিচালক ড.সোহেলা আক্তার,ডাল গবেষণা কেন্দ্রের পরিচালক ড.মো. মহি উদ্দিন এবং বারি’র বিভিন্ন বিভাগের প্রধান ও সিনিয়র বিজ্ঞানীবৃন্দ।
পরে অতিথিবৃন্দ ইনস্টিটিউটের পেস্টিসাইড এনালাইটিক্যাল ল্যাবরেটরি, প্ল্যান্ট ডিজিস ডায়াগনস্টিক ল্যাবরেটরি পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।
64
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর