শিরোনামঃ
আশা জাগাচ্ছে বায়ুবিদ্যুৎ ডিসেম্বরে ঘুরবে ট্রেনের চাকা মূল্যস্ফীতি হ্রাসে ব্যাংক থেকে ঋণ কমাতে চায় সরকার বদলে যাবে হাওরের কৃষি বাংলাদেশে নতুন জলবায়ু স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্প চালু যুক্তরাষ্ট্রের ‘তথ্য দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংকে ৩ জন মুখপাত্র নিয়োগ দেওয়া হয়েছে’ অস্বস্তি কাটিয়ে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কে নতুন মোড় এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানি সুবিধা উঠে যাচ্ছে ভূমি অধিগ্রহণ জটিলতা দূর ৫০০ একর খাসজমি বরাদ্দ স্বাধীনতাবিরোধীদের পদচিহ্নও থাকবে না: রাষ্ট্রপতি আজ জাতীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী দশতলা বিল্ডিং এর ছাদ থেকে লাফ দিয়ে নারী পোশাক শ্রমিকের মৃত্যু বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জ পৌরকর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত  কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ এর উদ্বোধন আদিতমারীতে ধান-চাল ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু বেনাপোল সীমান্তের চোরা পথে ভারতে যাবার সময় মিয়ানমার নাগরিকসহ আটক-৪ বিয়েতে রাজি না হওয়ায় আত্নহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে হত্যা মামলা সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

মোঃ আসাদুজ্জামান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

বিকেএসপি’তে ২ বার ডাক পেলেও অসুস্থতার কারনে যেতে পারেনি মৌ রাখেনি কেউ খবর

কলমের বার্তা / ১৭২ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২

একসময় জেলার বিভিন্ন মাঠ দাপিয়ে বেড়াতো কৃতী নারী খেলোয়াড় মৌ। কিন্তু দীর্ঘদিন ধরে গুরুতর অসুস্থ থাকায় মাঠে যেতে পারছেন না। বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারছেন না।

তার পুরো নাম জাকিয়া আফরোজ মৌ (১৬)। সদর উপজেলার সালন্দর ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামের বাসিন্দা মহসিন আলী ও তাজমিরা আক্তারের বড় মেয়ে। সালন্দর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তিনি। দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের হয়ে রাগবি, বাস্কটবলসহ বিভিন্ন প্রতিযোগিতায় নিয়মত খেলেছিলেন মৌ।

২০২০ সালে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের আয়োজনে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে অংশগ্রহন করেছেন তিনি। কিন্তু অসুস্থ হওয়ার পরেই বদলে গেছে তার জীবন, খেলাধুলা বন্ধ হয়ে গেছে। এ অবস্থায় গত দেড় বছর ধরে অসুস্থ থকালেও কেউ তার খবর রাখেনি।

সদর উপজেলার সালন্দর মন্ডলপাড়া গ্রামে তার বাড়িতে গিয়ে কথা হয় তার সাথে। মৌ বলেন, আমি বিদ্যালয়ের হয়ে অনেক প্রতিযোগিতায় অংশগ্রহন করেছি। রাগবি, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলায় অংশগ্রহন করে শতাধিক ম্যাডেল ও সনদপত্র পেয়েছি।

যখন বিদ্যালয়ের খেলাধুলা হতো তখন বিদ্যালয়ের শিক্ষকগণ নিয়মিত খোজ-খবর রাখতো। কিন্তু গত দেড় বছর থেকে গুরুতর অসুস্থ থাকলেও কেউ খবর নেয়নি। আমার দীঘদিন ধরে পেট ব্যাথা, খেলেই বমি হয় সাথে রক্ত আসে। আমি সুস্থ হয়ে পুনরায় মাঠে ফিরতে চাই; কিন্তু জানিনা পারবো কিনা।

মৌয়ের মা তাজমিরা আক্তার বলেন, গত কয়েকদিন আগে মৌ গুরুতর অসুস্থ হয়ে গেলে তাকে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে ৪ দিন ধরে ভর্তি থাকার পর চিকিৎসকেরা ঢাকায় রেফার্ড করে দিলে তাকে বাড়িতে নিয়ে আসি। গত দেড় বছর ধরে এ সমস্যা। এর আগে রংপুরে ৭ দিন ভর্তি থেকে চিকিৎসা করিয়ে লাভ হয়নি। রাতে সে ঘুমাতে পারে না।

অস্থির অস্থির ভাব থাকায় প্রতিদিন বমি, ঘুম, পেট ব্যাথার ইনজেকশন দিলে কিছুটা ঘুমায় সে। বিকেএসপি’তে ২ বার ডাক পেলেও অসুস্থতার কারনে যেতে পারেনি মৌ। প্রমিলা, হকি, আর্চারী এগুলোতে ডাক পেয়েছিল। বাস্কেটবলও চান্স পেয়েছিল। অসুস্থতার কারনে আর বিকেএসপি’তে ট্রায়ালে যাওয়া হয়নি। ওর পাসপোর্ট করা হয়েছে, বিভিন্ন সমস্যার কারনে উন্নত চিকিৎসা করানো সম্ভব হয়নি।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু বলেন, এর আগে তার চিকিৎসায় সহায়তা করা হয়েছিল। ২/১ দিনের মধ্যে লোক পাঠিয়ে তার শারীরীক অবস্থার খোজ-খবর নেওয়া হবে। তার উন্নত চিকিৎসার জন্য ভারতে যাওয়ার কথা শুনেছিলাম; জানিনা ওর পরিবার কি সিদ্ধান্ত নিয়েছে। তবে ক্রীড়া সংস্থার পক্ষ থেকে তাকে প্রয়োজনীয় সহায়তা করা হবে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান বলেন, বিষয়টি জানলাম মৌয়ের পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে আবেদন করা হলে তার চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে।

97


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর