• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২১ অপরাহ্ন
শিরোনামঃ
বেড়ায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে ট্রাক চাপায় রিকশা চালকের মৃত্যু  গাজীপুরে ৩ ঘন্টার চেষ্টায় তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে বৃষ্টির প্রত্যাশায় ইস্তিসকার নামাজ আদায় বেড়ায় তীব্র গরমে পথচারীদের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠনের সেবা প্রদান বারিতে সার্ক অঞ্চলে ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার টেকনোলজিস বিষয়ক সমাপনী কর্মশালা ছোনগাছা ইউনিয়নের পাটচাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরণ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে শতাধিক ফিটনেসবিহীন গাড়ি আটক সব ধরনের সহযোগিতার আশ্বাস কাতারের আমিরের সম্পর্ক নতুন উচ্চতায় কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা

বিদ্যুৎ সংযোগ পেল পদ্মা সেতু

কলমের বার্তা / ১৯৩ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

স্বপ্নের পদ্মা সেতুতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। মঙ্গলবার (২৪ মে) রাত সাড়ে আটটার দিকে সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের উপস্থিতিতে শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা প্রান্তে ৪২ নম্বর পিলারে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি থেকে সেতুতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।

সেতু সংশ্লিষ্ট সূত্রে জানিয়েছে, ছয় দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ সেতুটিতে মোট ৪১৫টি সড়ক বাতি বসানো হয়েছে। এর মধ্যে মূল সেতুতে ৩২৮টি, জাজিরা প্রান্তে ৪৬টি এবং মাওয়া প্রান্তে ৪১টি সড়ক বাতি বসানো হয়েছে। গত বছরের ২৫ নভেম্বর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে প্রথম সড়ক বাতি বসানোর কাজ শুরু হয়। চলতি বছরের ১৮ এপ্রিল এসব সড়ক বাতি ও এর ভেতরে বাতি লাগানোর কাজ শেষ হয়। এরপর পুরো সেতুতে টানা হয়েছে বৈদ্যুতিক ক্যাবল।

সেতুর সড়ক বাতিতে বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য গত ১৫ মে মুন্সীগঞ্জ ও শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতিকে চিঠি দেয় সেতু কর্তৃপক্ষ। সেই চিঠিতে নির্দেশনা ছিল, মূল সেতুতে ৮০ কিলোওয়াট বিদ্যুৎ ৩০ মে’র মধ্যে সরবরাহ করতে হবে। তবে সম্ভব না হলে জুনের প্রথম সপ্তাহের মধ্যে বিদ্যুৎ সংযোগ দিতে হবে। এ জন্য প্রয়োজনীয় অর্থ পল্লী বিদ্যুৎ সমিতিতে জমা দেয়া হয়েছে বলে সংশ্লিষ্টরা জানান। তবে সেতু কর্তৃপক্ষের অনুরোধে ৩০ মের আগেই পদ্মা সেতুতে বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে।

এ বিষয়ে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক মো. জুলফিকার রহমান বলেন, আগামী ১ জুন সেতু কর্তৃপক্ষ সড়ক বাতিতে পরীক্ষামূলকভাবে আলো জ্বালিয়ে দেখবেন। এ কারণে আমাদের আমাদের পাওয়ার স্টেশন থেকে ৪২ নাম্বার পিলারের কাছ পর্যন্ত সংযোগ দিয়েছি। বাকিটা তারা তাদের মতো করে সংযোগ দিয়ে নেবে। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকাল আটটার দিকে বিদ্যুৎ সংযোগের কাজ শুরু হয়। শেষ হয় রাত সাড়ে আটটার দিকে।

আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকে স্বপ্নের এই সেতুতে যান চলাচল শুরু হবে।

109


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর