• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেলেন নুরুল ইসলাম খান

কলমের বার্তা / ২৪৩ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২ অক্টোবর, ২০২৩

সিরাজগঞ্জের সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা মো. নুরুল ইসলাম খাঁন, বাংলাদেশ সিভিল সার্ভিস শিক্ষা ক্যাডারের ‘সহযোগী অধ্যাপক’ ও একই সাথে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ‘বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা’ হিসেবে পদোন্নতি পেয়েছেন।

মো: নুরুল ইসলাম খান, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও এমবিএ ডিগ্রি অর্জন করেন। ২৪ তম বিসিএস এর মাধ্যমে শিক্ষা ক্যাডারে ২০০৫ সালের ২ জুলাই যোগদান করেন।

নুরুল ইসলাম খাঁন, সিরাজগঞ্জের সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের শলী গ্রামের জাবেদ আলী খাঁনের ছেলে।

গত বুধবার (২৭ সেপ্টেম্বর) তারিখে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব রেবেকা সুলতানা স্বাক্ষরিত আদেশে এ তথ্য জানানো হয়।

সাধারণ শিক্ষা ক্যাডার থেকে ৬৯০ জন সহকারী অধ্যাপককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দিয়ে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। পঞ্চম গ্রেডে পদোন্নতির এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়েছে।

আদেশে বলা হয়, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের সহকারী অধ্যাপক পর্যায়ের এসব কর্মকর্তাকে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী পঞ্চম গ্রেডে পদোন্নতি দিয়ে বিভিন্ন স্থানে পদায়ন করা হয়েছে।

সিরাজগঞ্জ সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা নুরুল ইসলাম খাঁন সহযোগী অধ্যাপক পদে পদোন্নতির বিষয়টি জানাজানি হলে মূহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরে।সিরাজগঞ্জের বিভিন্ন মহলের লোকজন ফেসবুকে ও মুঠোফোনে তাকে শুভেচ্ছা জানাতে শুরু করে। এরকম খবরে তার স্ব শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা গেছে। অবিভাবকরাও এ ধরনের খবরে খুবই আনন্দিত।

261
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর