শিরোনামঃ
ভাঙ্গুড়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ফুটবল কাপ টুর্নামেন্ট অনুষ্ঠিত সিরাজগঞ্জে ইআরসিসিপি প্রকল্পের উপকার ভোগীদের আয়বৃদ্ধিমূলক কার্যক্রমের আর্থিক সহায়তা প্রদান উল্লাপাড়ায় ইট ভাটা ও হাইওয়ে রেষ্টুরেন্টকে ৬০ হাজার টাকা জরিমানা ভাঙ্গুড়ায় অষ্টমনিষা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন গাজীপুরে মাদ্রাসা সুপার ও সভাপতির দূর্ণীতির প্রতিবাদে মানববন্ধন পতেঙ্গা কন্টেনার টার্মিনাল চালু হচ্ছে এপ্রিলে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযানে দুদিনে বন্ধ ২০ হাসপাতাল শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডিতে স্থান পাবেন না ঋণখেলাপিরা ৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪২ হাজার কোটি টাকা মার্চেই মন্ত্রী-প্রতিমন্ত্রী পেতে পারে ৬ মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংকে ৫৯ কোটি ডলার রেখে টাকা নিলো ১২ ব্যাংক খাদ্যশস্য ব্যবস্থাপনা পদ্ধতি আধুনিক করা হচ্ছে বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় নিতে হবে তরুণদের ভুয়া ঋণে জিরো টলারেন্স ভর্তুকির বকেয়া শোধ বন্ডে রিজার্ভ বাড়াতে আসছে অফশোর ব্যাংকিং কালিয়াকৈরে কারখানা শ্রমিকদের উসকানি দিয়ে বিশৃঙ্খলা করার চেষ্টা ছাব্বিশে পাতাল রেল যুগে বাংলাদেশ প্রাথমিকে নিয়োগ পাচ্ছেন ২ হাজার ৪৯৭ শিক্ষক পোশাক রপ্তানিতে স্বপ্ন দেখাচ্ছে ডেনিম

বুদ্ধপূর্ণিমা উদযাপনে বৌদ্ধবিহারে ২ কোটি টাকা অনুদান

কলমের বার্তা / ১১৮ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২

আসন্ন শুভ বুদ্ধপূর্ণিমা উদযাপনে বৌদ্ধবিহারে দুই কোটি টাকা অনুদান বিতরণ করা হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খান। বৃহস্পতিবার (২১ এপ্রিল) সচিবালয়ে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ৯৬তম বোর্ড সভায় সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী এ সিদ্ধান্তের কথা জানান। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় জানানো হয়, আসন্ন বুদ্ধপূর্ণিমা উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত দুই কোটি টাকার অনুদান ইতোমধ্যে ট্রাস্টের অনুকূলে ছাড় করা হয়েছে। এ অনুদান সারাদেশের বৌদ্ধবিহারে উৎসব পালনে অগ্রাধিকার ভিত্তিতে বিতরণ করা হবে। গত বছর এ অর্থের পরিমাণ ছিল এক কোটি টাকা।

সভায় প্যাগোডাভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষার তৃতীয় পর্যায় শীর্ষক প্রকল্পের অনুমোদনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত হয়। এছাড়াও সভায় ঢাকার পূর্বাচলে বৌদ্ধবিহার-মঠ-বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অফিস কমপ্লেক্স নির্মাণে ২১ কাঠার একটি প্লট বরাদ্দ দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সিদ্ধান্ত প্রস্তাব গৃহীত হয়।

সভায় আরও জানানো হয়, নেপালের লুম্বিনিতে বাংলাদেশ সরকারের অর্থায়নে প্রস্তাবিত বাংলাদেশ প্যাগোডা ও কালচারাল কমপ্লেক্স প্রকল্প অনুমোদনের জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ে যাচাই-বাছাই কমিটিতে পাঠানো হয়েছে। এছাড়াও সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে গৃহীত বিভিন্ন কার্যক্রমের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয়। একই সঙ্গে করোনা উত্তর পরিস্থিতিতে সার্বিক কার্যক্রম আরও গতিশীল করার জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়।

সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস-চেয়ারম্যান-১ রমেশ চন্দ্র সেন, সিনিয়র ভাইস-চেয়ারম্যান-২ বেগম আরমা দত্ত, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান, ভাইস-চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, ট্রাস্টি মিথুন রশ্মি বড়ুয়া, ববিতা বড়ুয়া, রূপনা চাকমা, রঞ্জন বড়ুয়া, জয়সেন তঞ্চঙ্গ্যা, জ্যোতিষ সিংহ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সংস্থা) মুনীম হাসান, উপসচিব (উন্নয়ন) মো. সাখাওয়াত হোসেন এবং বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জয়দত্ত বড়ুয়া অংশগ্রহণ করেন।

72
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর