বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
সলঙ্গার নলকায় শেখ হাসিনার জন্মদিন পালিত কোটচাঁদপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন পালন সিরাজগঞ্জে আসন্ন শারদীয় দূর্গা পূজা উপলক্ষে ডিও বিতরণ করলেন এমপি ডাঃ হাবিবে মিল্লাত ইসলামিক ফাউন্ডেশন সিরাজগঞ্জ ও জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত গলাচিপায় শেখ হাসিনার শুভ জন্মদিনে শোভাযাত্রা ও র‌্যালি সিরাজগঞ্জে নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন পালিত। রাজাপুরে প্রধানমন্ত্রী’র জন্মদিন উপলক্ষে ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত সিংড়ায় আওয়ামীলীগের আয়োজনে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন পালন সিংড়ায় ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় বাবা-ছেলে গ্রেফতার

বেতাগীতে ইউপি সদস্য শামীমের মৃত্যুতে অসহায় পরিবার

মোঃ খাইরুল ইসলাম মুন্না (বরগুনা)
  • সময় কাল : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫৭ বার পড়া হয়েছে।

বরগুনার বেতাগীতে ঘরে তালা লাগিয়ে আগুনে পুড়িয়ে হত্যার শিকার ইউপি সদস্য খান ফারুক আহমেদ শামীমের পরিবারটি আজ অসহায় হয়ে পড়েছে। সংসারের ব্যয় মেটাতে হিমশিম আর সন্তানদের ভবিষ্যৎ নিয়ে এখন শঙ্কা ও দুশ্চিন্তায় কাটছে তাঁদের দিন।

জানা গেছে, গত ৯ আগষ্ট বসতঘরে পেট্রোল দিয়ে দুবর্ৃৃত্তদের ধরিয়ে দেওয়া আগুনে দগ্ধ হন উপজেলা সরিষামুড়ি ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য খান ফারুক আহমেদ শামীম (৩৩)। ঘটনার পর পরই আশঙ্কাজনক অবস্থায় দগ্ধ শামিম খানকে বরিশাল শেরেই বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে নেয়া হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় শেখ হাসিনা বার্ন ইউনিটে নিয়ে যাওয়া হয়। হঠাৎ করে এক দুর্ঘটনায় শামীমের মৃত্যুতে যেন চরম অসহায়াত্বের মধ্যে পড়েছে পরিবারটি।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে আজ কুল কিনারাহীন ও দিশেহারা। ২০১৯ সালেও একইভাবে শামীম খানের মায়ার হাঁট বাজার সংলগ্ন ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দেয় দুবর্ৃৃত্তরা।
ইউপি সদস্য ফারুক আহমেদ শামীমের পারিবারিক সূত্র জানায়, ইউপি সদস্য খান ফারুক আহমেদ শামীমের বাবা প্রয়াত আব্দুল ওহাব খান। তিনি সরকারে চাকুরে ছিলেন।

৫ ভাই বোনের মধ্যে শামীম তৃতীয়। তাঁর পরিবারে মা আনোয়ারা বেগম (৬০) ৪ বোনের মধ্যে বোন আখি বেগম ও নাছিমা বেগম, স্ত্রী ও দুই সন্তান একই সাথে থাকেন। স্ত্রী সুচি আক্তার (২৫), শিশু পুত্র মাইনুল খান (৫) ও সামিউল খান (২) আগুনে দগ্ধ হয়।
এত দিন ধারদেনা করে চিকিৎসা খরচ জুগিয়েছে। বর্তমানে পরিবারটি অসহায়। শ্বশুড়ের পেনশনের ৬ হাজার টাকায় সংসার চলছে। চিকিৎসা ব্যয় মেটাবেন না সন্তানের লালন-পালন করবেন এতেই হিমশিম খাচ্ছেন আর সন্তানদের ভবিষ্যৎ নিয়ে তাঁরা এখন দৃশ্চিন্তায় সময় পার করছেন।
গত ২৫ আগষ্ট বরগুনা-২ আসনের এমপি আলহাজ্ব শওকত হাচানুর রহমান রিমন নিহত শামীমের বাড়িতে গিয়ে স্বজনদের সমবেদনা জ্ঞাপন ও সহযোগিতার আশ্বাস দিয়ে ছিলেন। কিন্ত এখনো সে সহযেগিতা তাঁর হাতে পৌঁছেনি।

দগ্ধ স্ত্রী সুচি আক্তার এ প্রতিনিধিকে বলেন, আমার পতি সংসারের খরচ জোগাতে ব্যবসা শুরু করে ছিলেন। দোকানের আয়েই সংসার চলতো ও জনসেবা করতেন। এনজিও এবং সমাজসেবা থেকে ঋন নিয়ে ব্যবসার জোগান দিতেন। জানি না এখন ঋনের কিস্তী পরিশোধ ও সংসার খরচ কিভাবে চলবে ?

এ সময় এইচ.এস.সি পড়–য়া অসহায় সুচি আক্তার জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে দাবি করেন, অবুঝ সন্তানদের নিয়ে ভবিষৎতে কোনমতে চলতে একটি সরকারি চাকরির ব্যবস্থার।
ইউপি সদস্য শামীমের মা আনোয়ারা বেগম অভিযোগ করেন, তাদের পরিবারকে পরিকল্পিত হত্যার উদ্দেশ্যই দুর্বৃত্তরা গভীর রাতে ঘুমন্ত অবস্থায় বসত ঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে হত্যার চেষ্টা চালানো হয়। কিন্ত এখনো এ হত্যাকান্ডের কোন কুল কিনারা পাওয়া যায়নি।

বেতাগী উপজেলা নির্বাহী আফিসার (ইউএনও) মো: সুহৃদ সালেহীন বলেন, আর্থিকভাবে যাতে তাঁদের কোন কষ্ট না হয় সে জন্য প্রশাসনের পক্ষ থেকে অসহায় পরিবারটির পাশে দাঁড়ানো হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102