খাইরুল ইসলাম মুন্না (বেতাগী) বরগুনা.

বেতাগীতে ১ ঘন্টার প্রতীকী ইউএনও স্কুল ছাত্রী নুপুর

কলমের বার্তা / ৬২ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

বেতাগীতে ১ ঘন্টার জন্য প্রতীকী ইউএনও হলেন বেতাগী গালস স্কুল এন্ড কলেজের নুপুর নামে এক স্কুল ছাত্রী।

কন্যা শিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের জন্য স্থানীয় উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার (১৭ অক্টোবর) বিকাল ৪:৩০ ঘরিলায় এ অনুষ্ঠানের আয়োজন করে বরগুনার বেসরকারী উন্নয়ন সংস্থা সিবিডিপি, প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ)।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমেদ এর কাছে বেতাগী উপজেলাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতারোধে সুপারিশমালা তুলে ধরেন প্রতীকী দায়িত্ব পাওয়া ওই ইউএনও স্কুল ছাত্রী নুপুর ।
জানা যায়, প্রতীকী উপজেলা নির্বাহী অফিসার তাকওয়া তারিন নুপুর বেতাগী গালস স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী এবং সে ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) বেতাগী উপজেলা শিশু গবেষক । নতুন দায়িত্ব নিয়ে সে শিশু নির্যাতন, বাল্যবিয়ে ও নারী নির্যাতনের মতো ঘটনা নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
এনসিটিএফ সভাপতি মো: খাইরুল ইসলাম মুন্নার সভাপতিত্বে ও সহ সভাপতি মোঃ ইমরান হোসেন
‘র সঞ্চালনায় এ সময় প্রধান অতিথি উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম, বিশেষ অতিথি ছিলেন, বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জাফর হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান মাহামুদা খানম, সিবিডিপি নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ, বীর মুক্তিযোদ্ধা মোঃ ফারুক সিকদার, বেতাগী গালস স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ আব্দুল রহিম হাওলাদার, বেতাগী প্রেসক্লাবের সভাপতি মোঃ সাইদুল ইসলাম মন্টু, সাপ্তাহিক বিষখালী পএিকায় সম্পাদক আব্দুল সালাম সিদ্দিকী বেতাগী নাগরিক ফোরামের সভাপতি লায়ন মোঃ শামীম সিকদার, সিআইপিআরবি বেতাগী এরিয়া অফিসার রজত সেন এনসিটিএফ এর আরিফুর ইসলাম মান্না, মোঃ ইমামা, মোঃ সুমন মিয়া , তন্ময়, সৌরভ, বামনা উপজেলা এনসিটিএফ এর সভাপতি ইনসানা রহমান তাজ্জি প্রমুখ।

পরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে বাল্যবিবাহ, নারী নির্যাতন ও নিপীড়নসহ নারী সহিংসতারোধে উপস্থিত অতিথিবৃন্দরা আলোচনা করেন। এছাড়াও বেতাগীতে শিশুদের জন্য একটি শিশু পার্ক ও প্রতিষ্ঠান পর্যায়ে টাস্ক ফোর্স গঠন ও শিশু বান্ধব কর্ণার স্থাপনের প্রস্তাব দেন।

প্রতীকী দায়িত্ব পাওয়া ইউএনও ওই স্কুল ছাত্রীর সুপারিশসমূহ আমলে নেয়ার আশ্বাস দিয়ে উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমেদ বলেন, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। এখন বিশ্বে নেতৃত্ব দিচ্ছে নারীরা। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারী বান্ধব উপজেলা,বাল্য বিয়ে প্রতিরোধ ও নারীর সংহিংসতা রোধে কাজ করবো এবং কলেজ ছাত্রীর সকল সুপারিশ আমরা বাস্তবায়ন করার চেষ্টা করবো।

72
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর