• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেনাপোল সীমান্তে বিএসএফের গুলি বর্ষণের শঙ্কা, সতর্কতায় বিজিবির মাইকিং খুলনা বিভাগে শপথ নিলেন দ্বিতীয় ধাপে জয়ী চেয়ারম্যানগণ সিরাজগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত দাবি হামার একটাই ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর ও মেডিকেল কলেজ চাই জয়পুরহাটে রাস্তা কেটে সরু করায় দূর্ভোগে অর্ধশতাধিক পরিবার বেনাপোলে ঈদকে ঘিরে টুং-টাং শব্দে ব্যস্ত কামার শিল্পীরা! শিবরাম আদর্শ পাবলিক স্কুলে ফল উৎসব পালিত দেশের চেয়ে কম দামে বিদ্যুৎ দিচ্ছে নেপাল খুলছে বাংলাদেশের তৃতীয় বৃহত্তম শ্রমবাজার, বৈধতা পাবেন ৯৬ হাজার বাংলাদেশি ব্যাংকের খরচে কর্মকর্তাদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা বিদেশি বিনিয়োগ ও অপারেশনাল মডেলের নবযুগের সূচনা মালয়েশিয়া যেতে না পারাদের টাকা ফেরতের চেষ্টা টিসিবির জন্য ৫৩৭ কোটি টাকার ডাল-তেল কিনবে সরকার ডেঙ্গু মোকাবিলায় ৫২ কোটি টাকা বরাদ্দ পুলিশের মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী আর্থ-সামাজিক উন্নয়নেও কাজ করছে রামপাল বিদ্যুৎকেন্দ্র লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়ন্স অ্যাওয়ার্ড গ্রহণ করলেন প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরি করে দেব সলঙ্গা নলকা ইউনিয়নে ঈদ উপহার বিতরণ ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আজিজুল বারী হেলাল

বেতাগীতে ৬০ মার্কের এক পরীক্ষার্থীর দায়িত্বে ১৩ কর্মকর্তা ও কর্মচারী

কলমের বার্তা / ৭৯ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩

খাইরুল ইসলাম মুন্না বেতাগী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার বেতাগীতে ৬০ মার্কের মাত্র একজন এসএসসি পরীক্ষার্থীর জন্য কেন্দ্রে দায়িত্বে নিয়োজিত ছিলেন ১৩ জন কর্মকর্তা-কর্মচারী। উপজেলার বেতাগী সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

শনিবার দুপুর ২ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত এসএসসি ভোকেশনাল নবম শ্রেণি ফাইনাল আরবী -১ বিষয়ে পরীক্ষায় বেতাগী সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নুর মোহাম্মদ অনীক নামে মাত্র একজন পরীক্ষার্থী ছিল।
জানা গেছে,অণীক উপজেলার বিবিচিনি ইউনিয়নের রাণীপুর গড়িয়াবুনিয়া এছাহাকিয়া আলীম মাদ্রাসার একজনপরীক্ষার্থী। কক্ষ পরিদর্শক ঐ মাদ্রাসার শিক্ষক মাওলানা কবির হোসেন জানান, তার প্রতিষ্ঠানে ঐ বিষয়ে ৩ জন পরীক্ষার্থী ছিলো। কিন্ত তার মধ্যে ২ জন অনুপস্থিত রয়েছে। কী কারণে অনুপস্থিত সে বিষয় জানতে চাইলে তিনি জানান, আরবী বিষয়ে লেখাপড়ায় শিক্ষার্থীদের আগ্রহ কম। তাই তারা আসেনি।
নুর মোহাম্মদ অনীক কেন্দ্র জুড়ে মাত্র একজন পরীক্ষার্থী হলেও সুষ্ঠুভাবে তার পরীক্ষা নেয়ার ব্যাপারে দায়িত্বে কোনো ঘাটতি ছিল না। তার জন্য পরীক্ষা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার, ম্যাজিস্ট্রের দায়িত্বে সহকারি কমিশনার (ভূমি), একজন কক্ষ পরিদর্শকসহ একজন বেন্দ্র সচিব, একজন সহকারী কেন্দ্র সচিব, একজন হলসুপার,পুলিশ একজন, পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য ৩ জন, অফিস ও চতূর্থ শ্রেণির কর্মচারী নিয়োজিত ছিল ৩ জন। এ কারনে বন্ধের দিনেও পররীক্ষার খাতা ডাক করার জন্য খোলা রাখা হয় উপজেলা ডাকঘরও । সেখানে কর্মরত থাকতে হয়েছে পোষ্ট মাষ্টার সহ আরেক কর্মচারির।
পরীক্ষা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমদ বলেন, পরীক্ষার্থী একজন কিংবা আরও বেশি সংখ্যক থাক সেটা বিবেচ্য বিষয় নয়। যেহেতু সরকারি দায়িত্ব সেহেতু যথাযথভাবেই সকলকে পালন করতে হয়। এর সাথে যারা সংশ্লিস্ট তাদের এ দায়িত্ব গাফেলতি ও এড়িয়ে যাওয়ার কোন সূযোগ নেই।
বেতাগী সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব প্রধান শিক্ষক মো. গোলাম কবির বলেন, মাত্র একজন পরীক্ষার্থী থাকলেও পরীক্ষা গ্রহণের জন্য নিয়ম অনুয়ায়ী তার সকল ব্যবস্থাই গ্রহণ করা হয়। কোনো কিছুর ঘাটতি ছিল না।

121


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর