• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

বেনাপোল সীমান্তে বিএসএফের গুলি বর্ষণের শঙ্কা, সতর্কতায় বিজিবির মাইকিং

কলমের বার্তা / ২২ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১২ জুন, ২০২৪

মনির হোসেন বেনাপোল প্রতিনিধিঃ ভারতীয় বিএসএফ সদস্যরা সীমান্তে গুলি চালাবে বা চালাতে পারে- এমন সতর্কতামূলক মাইকিং করছে ৪৯ বিজিবির আওতাধীন সীমান্ত এলাকায়। বুধবার (১২ জুন) দুপুর ১২ টার দিকে যশোরের বেনাপোলসহ ৪৯ বিজিবির অধীনস্থ আইসিপি ক্যাম্পের পক্ষ থেকে এ মাইকিং করা হয়েছে।

মাইকিংয়ে বলা হয়েছে, বিএসএফ সদস্যরা সীমান্তের নিকটবর্তী বাংলাদেশিদের লক্ষ্য করে গুলি চালাতে পারে বলে তারা আশঙ্কা করছে। এ কারণে বাংলাদেশি জনগনকে সীমান্ত এলাকায় না যাওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। সীমান্তের বিভিন্ন মোড়ে মোড়ে এবং লোক সমাগমের মধ্যে গিয়ে মৌখিকভাবে এবং মাইকিং করে মানুষদের সতর্ক করেছেন বিজিবি সদস্যরা।

জানা গেছে, গত সোমবার (১০ জুন) গভীর রাতে মহেশপুর সীমান্তের বিপরীতে ভারত সীমান্তের মধ্যে বিএসএফের এক সদস্যকে কুপিয়ে জখম করেছে দুষ্কৃতকারীরা। বিএসএফের ধারনা এ কাজ বাংলাদেশের দুষ্কৃতকারীরা করেছে। এজন্য প্রতিশোধ নিতে বিএসএফ গুলি চালাতে পারে এ ধারনায় বিজিবি সদস্যরা সীমান্তের সাধারণ মানুষদের সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন।

বিষয়টি নিয়ে বেনাপোল পৌর কাউন্সিলর কামাল হোসেন বলেন, বিজিবির পক্ষ থেকে আমাকে জানানো হয়, ইউনিয়ন এবং পৌরসভার প্রতিটা ওয়ার্ডের ইউপি সদস্যদের মাধ্যমে গ্রাম পুলিশ দিয়ে জানিয়ে দেন, যেন সীমান্তবর্তী তারকাঁটার আশপাশে গরু-ছাগল কিংবা কৃষি কাজের জন্য কেউ না যান। এরপর বিষয়টি মাইকিং করে সর্বসাধারণকে জানানোর জন্য বলা হয়।
এ বিষয়ে যশোর ৪৯ বিজিবির বেনাপোল আইসিপি ক্যাম্পের কামান্ডার মিজানুর রহমান বলেন, মহেশপুর সীমান্তের ওপারে বাংলাদেশি দুষ্কৃতকারীরা বিএসএফ সদস্যকে কুপিয়েছে বলে বিএসএফের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে। এ জন্য আমার সীমান্ত এলাকা সুরক্ষা রাখতে মাইকিং করেছি, যেন বাংলাদেশি কোন গরু-ছাগল, হাঁস-মুরগি এমনকি কোন বেসামরিক লোক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সীমান্ত এলাকায় না যায়। তাদেরকে তারকাটার আশেপাশে যেতেও সম্পূর্ণ নিষেধ করা হয়েছে।

26
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর