ভারত সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী, ঢাকা আসছেন জয়শঙ্কর

কলমের বার্তা / ১৪১ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর দুদিনের সফরে বৃহস্পতিবার ঢাকা আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানাতে তিনি ঢাকা আসছেন বলে কূটনৈতিক সূত্র নিশ্চিত করেছে। জানা গেছে, জয়শঙ্কর এ সফরের প্রথমদিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং ভারত সফরের আমন্ত্রণপত্র তুলে দেবেন।

জানা গেছে, সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের জুনের মাঝামাঝি দেশটিতে সফর করতে পারেন প্রধানমন্ত্রী। এছাড়া ঢাকা সফরে কাউন্টার পার্ট  হিসেবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক বসবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। সর্বশেষ ২০১৯ সালের অক্টোবরে চার দিনের সফরে ভারতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওয়ার্ল্ড ইকনমিক ফোরামের আয়োজিত বাণিজ্য সম্মেলনে প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণ নেন শেখ হাসিনা।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক ও দ্বিপক্ষীয় বৈঠক করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।   এদিকে রাইসিনা সংলাপে যোগ দিতে তিনি দিনের সফরে  সোমবার নয়াদিল্লির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।  এ সফরে রাইসিনা ডায়লগের তিনটি গুরুত্বপূর্ণ সেশনে অংশ নেবেন শাহরিয়ার আলম। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও ডায়লগে অংশ নেবেন।

98
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর