• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
গাজীপুরে ৭ একর বনভূমি উদ্ধার যোগ্যতা ও উন্নয়ন দেখে ভোট দিন-খলিলুর রহমান; কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচন তীব্র তাপদাহ,গাজীপুরে এক দিনে ২৩ ডায়েরিয়া রোগি ভর্তি কালিয়াহরিপুর ইউনিয়নের পাটচাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরণ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার বীর মুক্তিযোদ্ধা আয়নুল হক আর নেই এবার ৪৫ টাকা কেজিতে চাল ও ৩২ টাকায় ধান কিনবে সরকার উন্মুক্ত হতে পারে কুয়েতের শ্রমবাজার সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী সিরাজগঞ্জের শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উড়ে গেল বাসের ছাদ, নিহত ১ সিরাজগঞ্জে মাসব্যাপী বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, নিহত ১ জন আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাছিম এস.এম. রেজা নূর দিপু গাজীপুরে তিতাসের অভিযান,শতাধিক বাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন  জেলা ছাত্রলীগের রাজনীতিতে নবজোয়ার আনতে সভাপতি পদে অভিঙ্গতা ও গ্রহনযোগ্যতায় এগিয়ে রাশেদ খান সলঙ্গা থানা যুবলীগের সভাপতি হতে চায় মাসুদ রানা খেলাধুলার মাধ্যমেই মেধা বিকাশের সুযোগ হবে মন্ত্রী-এমপির নিকটজনদের সরে দাঁড়ানোর নির্দেশ ওবায়দুল কাদেরের

মালয়েশিয়ার শ্রমবাজার খুলবে শিগগিরই

কলমের বার্তা / ১৫৭ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

শিগগিরই মালয়েশিয়াসহ অন্যান্য দেশের শ্রমবাজার খুলবে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, সবাই মালয়েশিয়ার বাজার খোলার অপেক্ষায় উন্মুখ হয়ে আছেন। সবাই বলেন মালয়েশিয়ার বাজার খুলুন।

কিন্তু বাজার খুললে আমার দেশ ও শ্রমিকের কী লাভ হবে এটা দেখতে হবে আগে। অনেক কিছুর সঙ্গে আমি একমত। কিন্তু দেশের স্বার্থ দেখলে অনেক কথাই বলা যায় না। গতকাল বুধবার রাজধানীর ইস্কাটনের অ্যাবাকাস কনভেনশন সেন্টারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে নিরাপদ অভিবাসন বিষয়ে অংশীজনদের সঙ্গে মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনার আগে যে গতিতে যাচ্ছিলাম, তার একটা পরিবর্তন এসেছে করোনার কারণে। করোনার কারণে অভিবাসন কমেছে। আবার করোনার সময় রেমিট্যান্স অনেক বেড়েছে। এখন আবার রেমিট্যান্স অনেক কমেছে। কারণ যখন প্রবাসী কর্মীরা দেশে এসেছে, তারা সব কিছু নিয়ে এসেছে। এ জন্যই রেমিট্যান্স বেড়েছিল। গতবছর ২ লাখ ৮০ হাজার কর্মী বিদেশে গেছেন। এ বছরে আমরা সাড়ে ৭ লাখ অতিক্রম করে ফেলেছি, ১০ লাখ ছাড়াবে বলে আশা করি। কিন্তু রেমিট্যান্স তো কম আসছে। কর্মীরা যাবে, সেটেল হবে, তার পরে তো রেমিট্যান্স পাঠাবে। প্রবাসী কর্মীরা যে কষ্ট করে তা এখানে বসে বোঝানো যাবে না।’

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. আহমেদ মুনিরুচ্ছালেহীন বলেন, দেশের ও শ্রমিকের স্বার্থ বিবেচনা করে হয়তো শেষ পর্যন্ত মালয়েশিয়ার বাজার খুলবে। আমরা এ আশা করি। রোমানিয়ায় নতুন বাজার সৃষ্টি হয়েছে। নতুন নতুন বাজার সৃষ্টি হবে। এ জন্য আমরা একসঙ্গ কাজ করতে চাই। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

94


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর