শিরোনামঃ
মোদির সঙ্গে বৈঠকে ভবিষ্যৎ সম্পর্কের রূপরেখা ঘোষণা বাণিজ্য বাধা দূর করার আহ্বান প্রধানমন্ত্রীর সব বাড়ির মালিককে করের আওতায় আনতে নতুন পরিকল্পনা রেমিট্যান্সে ভর করে বাড়ল রিজার্ভ হাঁড়িভাঙা আম ও সবজি সংরক্ষণে দেশের প্রথম বিশেষায়িত হিমাগার হবে মিঠাপুকুরে ঢাকার সঙ্গে প্রতিরক্ষা ও নিরাপত্তা চুক্তিতে আগ্রহী রোম। সৌদিপ্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশের সব অর্জন বদলে যাচ্ছে বিসিএস পরীক্ষা সলঙ্গায় মরহুম সেরাজুল ইসলাম ও আবু বক্কার চেয়ারম্যানের স্মৃতি স্বরণে ফুটবল টুর্নামেন্ট সলঙ্গার ধুবিল মেহমানশাহী উচ্চ বিদয়ালয়ে পরিক্ষার আগেই অর্থ বানিজ্যের অভিযোগ বিয়ে বাড়িতে উচ্চ আওয়াজে বক্স বাজাকে কেন্দ্র করে আহত-১০ বেনাপোলে ঈদের ছুটিতে ভারত ভ্রমণ, ফেরায় স্থল বন্দরে যাত্রীদের চাপ গরিবের বিচার নেই-গরিবের বিচার ভগবানই করবে! উল্লাপাড়ায় কৃষি মেলার উদ্বোধন সিলেট-সুনামগঞ্জে বন্যাদুর্গতদের পাশে আনসাররা কৃষিতে বকেয়া ভর্তুকি : ১০ হাজার কোটির বন্ড ইস্যু করছে সরকার ঈদকে ঘিরে রেমিট্যান্স বেড়েছে দেশে শেখ হাসিনার দিল্লি সফরের তিন প্রধান কারণ শার্শায় ট্রাকের ধাক্কায় ভ্যানচালক নিহত

যশোরে বড় হচ্ছে লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প

কলমের বার্তা / ৭৭ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের ব্যাপক সুযোগ ও সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন দুদেশের ব্যবসায়ীরা। সম্প্রতি লাতিন আমেরিকা বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এলএবিসিসিআই) পরিচালনা পর্ষদ ব্রাজিলের রাষ্ট্রদূত পাওলো ফার্নান্দো ডায়াস ফেরেসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে সম্ভাবনাগুলো কাজে লাগানোর বিষয়ে আলোচনা করে।

এলএবিসিসিআইয়ের সভাপতি মো. আনোয়ার শওকত আফসার ১৪-১৯ জুলাইয়ের মধ্যে ব্রাজিলে একটি বাণিজ্য প্রতিনিধি দল যাওয়ার ঘোষণা দিয়েছেন। প্রতিনিধি দলের নেতৃত্বে থাকবেন বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া  কৃষি, খাদ্য প্রক্রিয়াকরণ, টেক্সটাইল, সয়াবিন, সূর্যমুখী, লৌহ আকরিক, পেট্রোলিয়াম তেল, সার, আরএমজি, কাঠের লগ, পাট, চামড়া ও ওষুধ রফতানির মতো খাতগুলোর ওপর সেমিনার অনুষ্ঠিত হবে।

এ সফরের উদ্দেশ্য হলো প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করা, যা ল্যাটিন আমেরিকার ব্যবসায়ীদের জন্য বাংলাদেশের সম্ভাব্য খাতে বিনিয়োগের একটি বড় সুযোগ হতে পারে  এছাড়া ল্যাটিন আমেরিকা অঞ্চলে বাংলাদেশী পণ্য এবং পরিষেবাগুলো অন্বেষণ ও প্রচার করা এবং ল্যাটিন আমেরিকা থেকে উদীয়মান বাংলাদেশের বাজারে ব্যবসার প্রচার করা।

বৈঠকে এলএবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি শহীদ আলম, যুগ্ম সম্পাদক মো. সায়েম ফারুকী, পরিচালক মো. সাখাওয়াত হোসেন মামুন, জোবায়ের আহমেদ, রাজীব হায়দার, নিজামউদ্দিন মাহমুদ হোসেন, নোয়াফেল বিন রেজা, মো. জহিরুল কাইয়ুম, মেহেরুন নেসা ইসলাম উপস্থিত ছিলেন।

102


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর