শিরোনামঃ
আমবাড়ীতে আনারস প্রতীক গণসংযোগে চেয়ারম্যান প্রার্থী হাফিজুল ইসলাম উল্লাপাড়ার নাইমুড়িতে নির্বাচনী দায়িত্ব পালনকালে এক নারী আনসার সদস্যের মৃত্যু ! তথ্যপ্রযুক্তি খাতে করারোপ হচ্ছে না ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলতে বাধা নেই টেলিটক, বিটিসিএলকে লাভজনক করতে ব্যবস্থা নেয়ার সুপারিশ ভারত থেকে ২শ কোচ কেনার চুক্তি বেসরকারি কোম্পানি চালাতে পারবে ট্রেন দেশে মাথাপিছু আয় বেড়ে ২৭৮৪ ডলার ৫ জুন বাজেট অধিবেশন শুরু চালু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক শান্তি পুরস্কার বুদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পাঠ করলেন বিপ্লব বড়ুয়া ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক নিত্যপণ্যের বাজার কঠোর মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর কাজিপুরে উপ-স্বাস্থ্য কেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা, পুড়ে ছাই ঔষধ সিরাজগঞ্জে ভারতীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ‘গীতিময় স্বর্ণালী সন্ধ্যা’ অনুষ্ঠিত সিরাজগঞ্জে মাদক দ্রব্য অপব্যবহার ও অবৈধপাচার বিরোধী আন্তর্জাতিক উদযাপন উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত ভারতে পাচার হওয়া ০৮ কিশোরীকে বেনাপোল ইমিগ্রেশনে হস্তান্তর লালমনিরহাটে জমির জাল দলিল তৈরির কারিগরকে আটক করেছে সিআইডি উত্তরা থেকে টঙ্গী মেট্রোরেলে হবে নতুন ৫ স্টেশন এমপিও শিক্ষকদের জন্য আসছে আচরণবিধি

যোগ্যতা ও উন্নয়ন দেখে ভোট দিন-খলিলুর রহমান; কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচন

কলমের বার্তা / ২৯ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

কাজিপুর প্রতিনিধি: সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ আসন্ন, তফসিল অনুযায়ী আগামী ৮ মে ভোট গ্ৰহণ, নির্বাচন সামনে রেখে চেয়ারম্যান পদে খলিলুর রহমান সিরাজী সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। তিনি উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রতীক বরাদ্দ না হলেও গত ২২ এপ্রিল তিনি দ্বিতীয় মেয়াদে কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে উপজেলার শুভগাছা ইউনিয়নে উঠান বৈঠকে প্রচারণায় অংশ নেন। শুভগাছা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন (রিপন তালুকদার) কর্তৃক হাওয়ালদার পাড়ায় অনুষ্ঠিত উঠান বৈঠকে খলিলুর রহমান বলেন, আওয়ামী লীগ উন্নয়নের মাধ্যমে মানুষের জীবন বদলে দেয়, প্রয়াত জননেতা মোহাম্মদ নাসিমের উন্নয়ন মূখর কাজিপুরে অসমাপ্ত কাজ তাঁর পুত্র প্রকৌশলী তানভীর শাকিল জয় (এমপি) নিজ কাঁধে তুলে নিয়ে সুচারুভাবে পালন করে যাচ্ছেন, উন্নয়ন সহযোগী হিসেবে উপজেলা পরিষদ অত্যন্ত গুরুত্বপূর্ণ, উন্নত বাংলাদেশ বিনির্মাণে উন্নয়ন সহযোগী হতে চাই, তাঁর হাতকে সুসংহত করতে চাই, সকল পেশার মানুষের উন্নয়নের জন্য আপনারা ভোট প্রদান করবেন, প্রার্থীদের যোগ্যতা ও উন্নয়ন দেখে ভোট দিবেন। এ সময় তিনি সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের পক্ষে মত দেন।

শুভগাছা ইউনিয়ন ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মংলা চরন হাওয়ালদারের সভাপতিত্বে উঠান বৈঠকে বক্তব্য রাখেন, শুভগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মাষ্টার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, কৃষক লীগ গান্ধাইল ইউনিয়ন শাখার সভাপতি আঃ আজিজসহ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। উপস্থাপনা করেন উপজেলা যুবলীগের সহ-সভাপতি খোরশেদ আলম খুশু। উপস্থিত ছিলেন, শুভগাছা ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এবং স্থানীয় জনসাধারণ।

উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের তৃণমূলের নেতাকর্মী সূত্রে জানা যায়, জনপ্রিয় নেতা
খলিলুর রহমান সিরাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে সবচাইতে সুবিধাজনক অবস্থানে থেকে প্রচারণা শুরু করেছেন। দীর্ঘদিন ধরে তিনি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামী নেতাকর্মীদের সাথে নিয়মিত মতবিনিময় সভার মাধ্যমে নির্বাচনী প্রচারণা এগিয়ে রেখেছেন। বেশ আগে থেকেই তিনি উপজেলার চর ও বিল অঞ্চলে ব্যপক গণসংযোগ চালিয়ে আসছেন।

খলিলুর রহমান কৈশোরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার অনন্য আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পরেন। পরবর্তীতে ছাত্র নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন এবং কাজিপুর সরকারি শহীদ এম মনসুর আলী কলেজ ছাত্র সংসদের ভিপি পদে (খলিল-পরিষদ) দলীয় সমর্থন পান। স্বাধীনতার স্বপক্ষে স্বৈরাচার বিরোধী আন্দোলনের উত্তাল সময়ে তিনি কাজিপুরে অগ্রণী ভূমিকা রাখেন। পরবর্তীতে কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে
২০১৩ সালে প্রথম মেয়াদে এবং ২০২২ সাল থেকে দ্বিতীয়বার কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ২০১৯ সালে অনুষ্ঠিত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচিত হন। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি সাবেক মন্ত্রী প্রয়াত জননেতা মোহাম্মদ নাসিমের সহচর্য লাভ করেন। বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, এবং ৮ মে ভোট গ্ৰহণ অনুষ্ঠিত হবে।

35


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর