শিরোনামঃ
ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে শতাধিক ফিটনেসবিহীন গাড়ি আটক সব ধরনের সহযোগিতার আশ্বাস কাতারের আমিরের সম্পর্ক নতুন উচ্চতায় কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা লালমনিরহাটে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের গ্রাহক সমাবেশ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত সিরাজগঞ্জে ৩টি উপজেলা পরিষদ নির্বাচনের জন্য প্রতীক বরাদ্দ পেলেন ৩১ জন প্রার্থী অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপন মনোনয়ন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

কবির হাসান চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

রহনপুর রেল স্টেশন থেকে আম নিয়ে ম্যাংগো স্পেশাল ট্রেন রওনা দিলো আজ

কলমের বার্তা / ২০২ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১৩ জুন, ২০২২

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী হয়ে ঢাকা ম্যাঙ্গো স্পেশাল ট্রেন আজ উদ্ধোধন করা হল।

সোমবার (১৩ জুন) বিকেল ৪ টায় এর উদ্বোধন করেন,শহিদুল ইসলাম প্রধান পরিবহন কর্মকর্তা বাংলাদেশ রেলওয়ে পশ্চিম রাজশাহী, এই সময় উপস্থিত ছিলেন শাহীদুল ইসলাম,বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক বাংলাদেশ রেলওয়ে পাকশী ,নাসির উদ্দিন বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা বাংলাদেশ রেলওয়ে পাকশী ৷মমতাজুল ইসলাম বিভাগীয় রেলওয়ে যান্ত্রিক প্রকৌশলী ক্যারেজ বাংলাদেশ রেলওয়ে পাকশী, গোলাম মোস্তফা বিশ্বাস সাবেক সংসদ চাঁপাইনবাবগঞ্জ ২, আসমা খাতুন,উপজেলা নির্বাহী অফিসার গোমস্তাপুর, আরও উপস্থিত ছিলেন, রেলওয়ে কর্মকর্তা কর্মচারী ও স্হায়ী গর্ণমান্য ব্যাক্তিবর্গ।
আম চাষি ও ব্যবসায়িদের সঙ্গে কয়েক দফা আলোচনায় তাঁরা জুনের প্রথম সপ্তাহে ম্যাঙ্গো স্পেশাল ট্রেন টি চালুর জন্য রেলওয়ে কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলেন। এবং মন্ত্রনালয়ে তা প্রস্তাব করা হয়। কিন্তু কিছু কাজ বাকি থাকায় প্রথম সপ্তাহে ট্রেনটি চালু করা সম্ভব হয় নি। তবে আজ ১৩ই জুন সোমবার থেকে প্রতিদিন রহনপুর স্টেশন থেকে বিকেল ৪ টায় আম নিয়ে ছেরে যাবে এই ট্রেনটি।
তবে এলাকাবাসী ও ব্যবসায়ীরা জানিয়েছেন এতো দেরিতে ট্রেনটি চালু করায় তাঁরা হতাশা হয়েছেন।বিভিন্ন জাতের আম এখন শেষের দিকে।বেশি টাকা দিয়ে কুরিয়ার সার্ভিসে আম পাঠাতে অভ্যাস্ত হয়ে পড়েছে।তবে দেরিতে হলেও অনেকে স্বাগতম জানিয়েছেন যাতে তাঁরা কম খরচে ট্রেনটিতে আমসহ অন্যান্য পন্য সামগ্রি ঢাকা পাঠাতে পারবে।সোমবার সকাল থেকেই স্টেশন কাউন্টারে আম, শাকসবজি, ফলমূল ও ডিমসহ ইত্যাদি পণ্য বুকিং শুরু করেছিলেন। তবে আজ উদ্ভোদনের দিনে আম ছারা অন্য কোন পন্য বুকিং হয় নি।
এই বিষয়ে শহিদুল ইসলাম, প্রধান পরিবহন কর্মকর্তা বাংলাদেশ রেলওয়ে পশ্চিম রাজশাহী, জানান,মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আজ সোমবার থেকে এই ট্রেনটি উদ্বোধন করা হল। ম্যাংগো স্পেশাল ট্রেনটি ৫টি ওয়াগনে ২১৫ টন অর্থাৎ ১ টনে ১ হাজার কেজি একদিন ২ লক্ষ ১৫ হাজার কেজি আম পরিবহন করা যাবে।ট্রেনটি ১৬ টি স্টেশনে যাত্রা বিরতি করবে। আগামী প্রায় মাস দেড় এই ট্রেনটি চলাচল করবে।১ টাকা ৩০ পয়সা কেজি দরে দুই বছর ধরে আম পরিবহণ করছে ট্রেনটি এবারও একই ভাড়া থাকছে। এই ট্রেনে আম ছাড়াও শাকসবজি, দেশীয় ফলমূলসহ পার্সেল হিসেবে অন্যান্য মালমাল পরিবহন করা যাবে বলে জানান প্রধান পরিবহন কর্মকর্তা বাংলাদেশ রেলওয়ে পশ্চিম রাজশাহী।

 

79


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর