সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:৫২ অপরাহ্ন

রোহিঙ্গাদের নিয়ে সার্বক্ষণিক মনিটরিং করছে কোস্টগার্ড : স্বরাষ্ট্রমন্ত্রী

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ১৭ বার পড়া হয়েছে।

বাংলাদেশে বসবাসরত রোহিঙ্গারা শিগগির নিজ দেশে ফিরে যাবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তারা যাতে কোনো ট্র্যাপে না পড়েন সে জন্য কোস্টগার্ড কাজ করছে বলেও তিনি উল্লেখ করেন।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে নোয়াখালীর ভাসানচর পরিদর্শনে গিয়ে এমসব কথা বলেন মন্ত্রী। এ সময় ভাসানচরের পরিবেশ অত্যন্ত মনোরম। সেখানে রোহিঙ্গারা খাবার, শিক্ষা, চিকিৎসা সেবা প্রদানসহ সকল সুযোগ সুবিধা ভোগ করছেন বলেও জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চাচ্ছি রোহিঙ্গারা কক্সবাজার থেকে ধীরে ধীরে ভাসানচরে আসুক। এখানে তাদের খাবার দিচ্ছে জাতিসংঘ শরণার্থীবিষয়ক হাইকমিশনার ইউএনএইচসিআর। আমরা এর বাইরে যাবতীয় সবকিছু দিচ্ছি।

আসাদুজ্জামান খান বলেন, রোহিঙ্গারা যেন পালিয়ে যেতে না পারে বা কোনো দালালের খপ্পরে না পড়তে পারে সে জন্য কোস্টগার্ড কাজ করছে। তারা যেন কোনো ট্র্যাপে না পড়েন; সে জন্য কোষ্টগার্ড কাজ করছে। ভুল তথ্য দিয়ে যেন মানব পাচারকারীরা রোহিঙ্গাদের নিয়ে যেতে না পারে তা দেখাশোনা করবে কোস্টগার্ড।

কোস্টগার্ডের হাতে সব কিছু ন্যস্ত রয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, ড্রোন দিয়ে কোস্টগার্ড সব কিছু মনিটরিং করবে। আমরা চাই রোহিঙ্গা জনগোষ্ঠীরা যেন নির্ভয়ে এখানে বসবাস করতে পারে এবং অতিশীঘ্রই মায়ানমারে ফেরত যায়।

এ সময় কোস্টগার্ড’র মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী, নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলামসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102