শনিবার, ২৫ জুন ২০২২, ০২:২০ অপরাহ্ন

লালমনিরহাটে ঝড়ে শতবর্ষি গাছ পড়ে চুরমার রিক্সা চালক আনছারের বাড়ি

আশরাফুল হক, লালমনিরহাট থেকেঃ
  • সময় কাল : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ৭৬ বার পড়া হয়েছে।

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ঝড়ে শতর্বষি কড়াই গাছটি পড়ে চুরমার হয়েছে রিক্সা চালক আনছার আলীর বসতঘর।

বৃহস্পতিবার(১৬ জুন) দিনগত মধ্যরাতে বয়ে যাওয়া ঝড়ে গাছটি উপড়ে পড়ে।

জানা গেছে, উপজেলা সদরের বুড়িরবাজার মহিষখোচা বাইপাস সড়কের দুই ধারে বিভিন্ন ফলজ বৃক্ষ রোপন করা হয়। গাছগুলো অনেক পুরাতন। বৃহস্পতিবার(১৬জুন) মধ্যরাতে হঠাৎ ঝড় আঘাত হানে। এতে ওই সড়কের পলাশী ইউনিয়নের মালিটারী এলাকার রিক্সা চালক আনছার আলীর বাড়ির পাশের শতবর্ষি কড়াই গাছটি উপড়ে পড়ে তার বসত বাড়িতে পড়ে। এতে তার বসত ঘরেটি চুরমার হয়ে যায়। বন্ধ হয়ে পড়ে ওই সড়কের সকল ধরনের যান চলাচল।

স্থানীয়রা গাছটি কেটে রিক্সা ও মোটর সাইকেল চলাচলের মত পথ সংস্কার করে। এ দিকে কয়েক লক্ষ টাকা মুল্যের শতবর্ষি এ কড়াই গাছটি আত্নসাৎ করতে স্থানীয় একটি চক্র পায়তারা করছেন বলে স্থানীয়দের অভিযোগ। তবে ক্ষতিগ্রস্থ রিক্সা চালক আনছার আলীর দাবি তার বসতঘর সংস্কার বা ক্ষতিপুরন না দেয়া পর্যন্ত গাছে গুড়ি নিতে দিবেন না।

আনছার আলী বলেন, বৃহস্পতিবার রাতে পাশ্ববর্তি এক আত্নীয়ের বাড়িতে থাকায় নিজ বাড়িতে কেউ ছিলেন না। বাড়িতে থাকলে তো সপরিবারে লাশ হতাম। সরকারী এ গাছটি নিতে অনেকেই মরিয়া হয়ে উঠেছে। বসত বাড়ির ক্ষতিপুরন ছাড়া গাছের গুড়ি নিতে দিব না।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জি আর সারোয়ার বলেন, যোগাযোগ সচল করতে গাছটি অপসরন করে নিজ কার্যালয়ে রাখত পলাশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারকেও পুনবাসন করা হবে।

 

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102