শিরোনামঃ
আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা লালমনিরহাটে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের গ্রাহক সমাবেশ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত সিরাজগঞ্জে ৩টি উপজেলা পরিষদ নির্বাচনের জন্য প্রতীক বরাদ্দ পেলেন ৩১ জন প্রার্থী অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপন মনোনয়ন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান গাজীপুরে ৭ একর বনভূমি উদ্ধার যোগ্যতা ও উন্নয়ন দেখে ভোট দিন-খলিলুর রহমান; কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচন তীব্র তাপদাহ,গাজীপুরে এক দিনে ২৩ ডায়েরিয়া রোগি ভর্তি কালিয়াহরিপুর ইউনিয়নের পাটচাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরণ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার বীর মুক্তিযোদ্ধা আয়নুল হক আর নেই এবার ৪৫ টাকা কেজিতে চাল ও ৩২ টাকায় ধান কিনবে সরকার

আশরাফুল হক, লালমনিরহাট থেকেঃ

লালমনিরহাটে ঝড়ে শতবর্ষি গাছ পড়ে চুরমার রিক্সা চালক আনছারের বাড়ি

কলমের বার্তা / ২১৯ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ১৮ জুন, ২০২২

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ঝড়ে শতর্বষি কড়াই গাছটি পড়ে চুরমার হয়েছে রিক্সা চালক আনছার আলীর বসতঘর।

বৃহস্পতিবার(১৬ জুন) দিনগত মধ্যরাতে বয়ে যাওয়া ঝড়ে গাছটি উপড়ে পড়ে।

জানা গেছে, উপজেলা সদরের বুড়িরবাজার মহিষখোচা বাইপাস সড়কের দুই ধারে বিভিন্ন ফলজ বৃক্ষ রোপন করা হয়। গাছগুলো অনেক পুরাতন। বৃহস্পতিবার(১৬জুন) মধ্যরাতে হঠাৎ ঝড় আঘাত হানে। এতে ওই সড়কের পলাশী ইউনিয়নের মালিটারী এলাকার রিক্সা চালক আনছার আলীর বাড়ির পাশের শতবর্ষি কড়াই গাছটি উপড়ে পড়ে তার বসত বাড়িতে পড়ে। এতে তার বসত ঘরেটি চুরমার হয়ে যায়। বন্ধ হয়ে পড়ে ওই সড়কের সকল ধরনের যান চলাচল।

স্থানীয়রা গাছটি কেটে রিক্সা ও মোটর সাইকেল চলাচলের মত পথ সংস্কার করে। এ দিকে কয়েক লক্ষ টাকা মুল্যের শতবর্ষি এ কড়াই গাছটি আত্নসাৎ করতে স্থানীয় একটি চক্র পায়তারা করছেন বলে স্থানীয়দের অভিযোগ। তবে ক্ষতিগ্রস্থ রিক্সা চালক আনছার আলীর দাবি তার বসতঘর সংস্কার বা ক্ষতিপুরন না দেয়া পর্যন্ত গাছে গুড়ি নিতে দিবেন না।

আনছার আলী বলেন, বৃহস্পতিবার রাতে পাশ্ববর্তি এক আত্নীয়ের বাড়িতে থাকায় নিজ বাড়িতে কেউ ছিলেন না। বাড়িতে থাকলে তো সপরিবারে লাশ হতাম। সরকারী এ গাছটি নিতে অনেকেই মরিয়া হয়ে উঠেছে। বসত বাড়ির ক্ষতিপুরন ছাড়া গাছের গুড়ি নিতে দিব না।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জি আর সারোয়ার বলেন, যোগাযোগ সচল করতে গাছটি অপসরন করে নিজ কার্যালয়ে রাখত পলাশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারকেও পুনবাসন করা হবে।

 

90


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর