শিরোনামঃ
গাজীপুরে ৭ একর বনভূমি উদ্ধার যোগ্যতা ও উন্নয়ন দেখে ভোট দিন-খলিলুর রহমান; কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচন তীব্র তাপদাহ,গাজীপুরে এক দিনে ২৩ ডায়েরিয়া রোগি ভর্তি কালিয়াহরিপুর ইউনিয়নের পাটচাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরণ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার বীর মুক্তিযোদ্ধা আয়নুল হক আর নেই এবার ৪৫ টাকা কেজিতে চাল ও ৩২ টাকায় ধান কিনবে সরকার উন্মুক্ত হতে পারে কুয়েতের শ্রমবাজার সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী সিরাজগঞ্জের শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উড়ে গেল বাসের ছাদ, নিহত ১ সিরাজগঞ্জে মাসব্যাপী বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, নিহত ১ জন আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাছিম এস.এম. রেজা নূর দিপু গাজীপুরে তিতাসের অভিযান,শতাধিক বাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন  জেলা ছাত্রলীগের রাজনীতিতে নবজোয়ার আনতে সভাপতি পদে অভিঙ্গতা ও গ্রহনযোগ্যতায় এগিয়ে রাশেদ খান সলঙ্গা থানা যুবলীগের সভাপতি হতে চায় মাসুদ রানা খেলাধুলার মাধ্যমেই মেধা বিকাশের সুযোগ হবে মন্ত্রী-এমপির নিকটজনদের সরে দাঁড়ানোর নির্দেশ ওবায়দুল কাদেরের

আশরাফুল হক, লালমনিরহাট:

লালমনিরহাটে নারীদের সেলাই মেশিন বিতরন!

কলমের বার্তা / ২৪৭ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২০ জুন, ২০২২

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় বেকার নারীদের কর্মসংস্থান সৃষ্ঠির লক্ষ্যে সেলাই মেশিন বিতরন করা হয়েছে।

সোমবার(২০ জুন) বিকেলে উপজেলা পরিষদ চত্ত্বরে আনুষ্ঠানিক ভাবে এসব সেলাই মেশিন বিতরন করা হয়।

জানা গেছে, মহিলা বিষয়ক অধিদফতরের অধিনে গ্রামীন বেকার নারীদেরকে বিনামুল্যে দর্জি প্রশিক্ষনের আয়োজন করে। এতে প্রশিক্ষনার্থী নারীদের যাতায়ত ভাতাও প্রদান করে সরকার। এসব প্রশিক্ষিত নারীদের অনেকেই সেলাই মেশিনের অভাবে প্রশিক্ষন নিয়েও বেকারত্ব ঘুচতে পারেনি। বিষয়টি বিবেচনায় নিয়ে উপজেলার বার্ষিক উন্নয়ন তহবিল(এডিপি) থেকে দুইটি প্রকল্প গ্রহন করে উপজেলা পরিষদ। সাড়ে তিন লাখ টাকা বরাদ্ধের এ দুই প্রকল্পে ৩৪জন নারীকে সেলাই মেশিন প্রদান করা হয়।

সোমবার(২০ জুন) আনুষ্ঠানিক ভাবে এসব প্রশিক্ষত নারীদের মাঝে সেলাই মেশিন বিতরন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস, উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জি আর সারোয়ার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার প্রমুখ।

94


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর