শনিবার, ২৫ জুন ২০২২, ০২:৩৬ অপরাহ্ন

লালমনিরহাটে বিপুল পরিমান কারেন্ট জাল জব্দ! ভ্রাম্যমান আদালতে জরিমানা

আশরাফুল হক, লালমনিরহাট:
  • সময় কাল : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ৪৮ বার পড়া হয়েছে।

লালমনিরহাটে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল জব্দ করে দুই ব্যাবসায়ীকে অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। জব্দকৃত ১৮২ পিস কারেন্ট জাল যার দৈর্ঘ্য ৩৪ হাজার ৪শত মিটার।

জানা গেছে, শনিবার (১৮ই জুন) লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি বাজারে গোপন সংবাদের ভিত্তিতে মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে ৩ টি গোডাউন ঘরে মজুত রাখা ও প্রকাশ্যে বাজারে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রয় করাকালীন খুচরা দোকানে অভিযান চালিয়ে ৩৪ হাজার ৪শ মিটার জাল জব্দ করেন। যার আনুমানিক বর্তমান বাজার মূল্য একলক্ষ বিরাশি হাজার চারশত টাকা।

লালমনিরহাট সদর উপজেলা’র নির্বাহী কর্মকর্তা মাহমুদা মাসুমের নেতৃত্বে একটি অভিযানিক দল ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৯৫০ সালের মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন এর ৪ (ক) ধারা ভঙ্গের অপরাধে সদর উপজেলার বড়বাড়ি বাজারের ব্যাবসায়ী ও হাতুরা গ্রামের বাসিন্দা আব্দুস সোবহানের ছেলে আব্দুস সালামকে ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

এ সময় একই বাজারে অভিযান চালিয়ে লাইসেন্সবিহীন মৎস্য ও পশু খাদ্য বিক্রয়ের অভিযোগে, মৎস্য ও পশু খাদ্য আইন ২০১০ সালের ৪ ধারা ভঙ্গ করায় ওই বাজারের ব্যবসায়ী ও সুখরাজি গ্রামের তাসির উদ্দিনের ছেলে শামসুল হককে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা’র সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুন্নবী মিঠু, মৎস্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারী ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
পরে ভ্রাম্যমাণ আদালত, জব্দকৃত অবৈধ কারেন্ট জাল
জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধংস করে।

 

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102