মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:১২ অপরাহ্ন

সার কারখানাগুলোকে লাভে ফেরানোর উদ্যোগ নিয়েছে সরকার

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : রবিবার, ১২ জুন, ২০২২
  • ১৩ বার পড়া হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন সার কারখানাগুলোকে লাভে ফেরানোর উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষ্যে ট্রেড গ্যাপ কমানো এবং গ্যাসের দাম ও বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে দ্রুত উচ্চপর্যায়ের সভার মাধ্যমে কর্মপন্থা নির্ধারণের উদ্যোগ গ্রহণ করা হবে।

শনিবার (১১ জুন) ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ফার্টিলাইজার অ্যান্ড কেমিক্যাল কোম্পানি লিমিটেড পরিদর্শন করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা। এর আগে তিনি সেখানকার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা করে। সভায় প্রধান অতিথির বক্তৃতকালে এসব কথা বলেন।

শিল্পসচিব বলেন, ‘সার কারখানার সবাইকে স্ব স্ব দায়িত্ব সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে। আত্মপ্রত্যয়ী হয়ে ওভারহেড কস্টসহ সিস্টেম লস কমিয়ে কারখানার উৎপাদন বৃদ্ধিতে নজর দিতে হবে। এগুলো করতে পারলে প্রতিষ্ঠানগুলো অচিরেই সোনালী অতীত ফিরে পাবে।’

এসময় শিল্পসচিব শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন সার কারখানাগুলোতে উৎপাদন ব্যয়ের তুলনামূলক বিবরণী তৈরির পাশাপাশি কার্যকর কর্মপন্থা বের করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

মতবিনিময় সভায় শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আলম, বিসিআইসির পরিচালক (পরিকল্পনা), আশুগঞ্জ ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরে তিনি সার উৎপাদন কার্যক্রম প্রত্যক্ষ করেন এবং বাল্ক গোডাউন, স্টোর ও অন্যান্য স্থাপনা ঘুরে দেখেন। তিনি কারখানার সামগ্রিক পরিবেশ উন্নত করতে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখাসহ বিভিন্ন স্থাপনা রক্ষণাবেক্ষণ ও সংস্কারের বিষয়ে উদ্যোগ নেওয়ার নির্দেশ দেন।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102