মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১০:০৮ অপরাহ্ন

সিরাজগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসে মানববন্ধন পালন

Reportar Name
  • সময় কাল : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ৩৪ বার পড়া হয়েছে

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ

“সবাইমিলে এগিয়ে চলি”- “নারী নির্যাতন বন্ধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে – সারাদেশের ন্যায় সিরাজগঞ্জ জেলাতে ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস -২০২০ উদযাপনে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এ উপলক্ষ্যে- বুধবার ( ২৫ নভেম্বর) সকাল ১০ টায় সিরাজগঞ্জ শহরের বাজার ষ্টেশনের মুক্তির সোপানে – আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট (উই ক্যান বাংলাদেশ) সিরাজগঞ্জ নাগরিক জোটের পক্ষ থেকে নারী নির্যাতন প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির জন্য মানব বন্ধন শেষে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারক লিপি প্রদান করা হয়েছে।

উক্ত মানববন্ধনে পারিবারিক নির্যাতন প্রতিরোধ সহ নারী প্রতি সকল প্রকার সহিংসতারোধ নারী -শিশুর উপর ধর্ষণ, যৌন হয়রানী আশঙ্কাজনক হারে বৃদ্ধি ও ন্যায় বিচার লক্ষ্যে মামলার দ্রুত নিষ্পত্তি সহ ৯ দফা দাবি সম্বলিত দাবি নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে জনসচেতনতা বৃদ্ধি করে নারী- শিশু ও পুরুষদের সমঅধিকার প্রতিষ্ঠায় পক্ষকাল ব্যাপি ২৫ নভেম্বর হতে ১০ ডিসেম্বর পর্যন্ত জেলার প্রতি উপজেলায় ও ইউনিয়নে উইক্যান বাংলাদেশ এর চলমান কার্যক্রম এলাকায় পরিচালনা করবে।

মানববন্ধনে বক্তব্যে রাখেন, আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট সিরাজগঞ্জ জেলার নাগরিক জোটের আহবায়ক গোলাম রব্বানী বাবু, অন্যতম সদস্য বিশিষ্ট সাংবাদিক হেলাল আহমেদ, উইমেন ডেভেলপমেন্ট নির্বাহী পরিচালক হুসনে আরা জলি, মানবমুক্তি সংস্থার পরিচালক হাবিবুল্লাহ বাহার, আপন মহিলা উন্নয়ন সংস্থা’র সভানেত্রী নাহার বেগম প্রমুখ। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, উইক্যান বাংলাদেশের ফিল্ড অফিসার মাহবুবুল আলম ও প্রকল্প সমন্বয়কারী শাহীনা পারভীন। উক্ত মানববন্ধনে- নির্যাতিত নারী সিরাজগঞ্জ রায়গঞ্জ উপজেলার মধুপুুুর গ্রামের গৃহবধূ মোছাঃ শানু খাতুুুন এবং আদুরী খাতুুুন সহ এর অভিভাবকেরা মানববন্ধনে উপস্থিত থেকে নির্যাতিতরা নারীরা আসামীদের দ্রুুত গ্রেফতার করে ন্যায় বিচারের দাবি জানান।
তাদেরকে উইক্যান বাংলাদেশ এবং লিগ্যাল এইড এর সহযোগিতায় নির্যাতিতরা মামলা দায়ের করেন।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102