মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:১৭ অপরাহ্ন

সিরাজগঞ্জে এইচআইভি ও এইডস প্রতিরোধ বিষয়ক সচেতনামূলক সভা অনুষ্ঠিত

আজিজুর রহমান,মুন্না, সিরাজগঞ্জঃ
  • সময় কাল : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৫৬ বার পড়া হয়েছে।

সিরাজগঞ্জে এইচআইভি ও এইডস প্রতিরোধ বিষয়ক সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী ও মানবাধিকার উন্নয়ন সংস্থা লাইট হাউসের আয়োজনে- ,আইসিডিডিআরবির কারীগরি সহায়তায় ও দি গ্লোবাল ফান্ডের আর্থিক সহযোগিতায় পরিচালিত, প্রায়োরাটাইজড এইচআইভি প্রিভেনশন এন্ড ট্রিটমেন্ট সার্ভিসেস ফর কি পপুলেশন ইন বাংলাদেশ প্রকল্পের কার্যক্রম ,লক্ষিত জনগোষ্টির সঠিক সেবা ও অধিকার রক্ষায় সিরাজগঞ্জ জেলা প্রশাসন, সিভিল সার্জন অফিস ও সাংবাদিক এবং বিভিন্ন স্টক হোল্ডারদের সমন্বয়ে –

বুধবার (১৫ জুন) দুপুর ২টার দিকে -সিভিলসার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে-রির্সোস পার্সোন ও সভাপতি সিরাজগঞ্জ সিভিল সার্জন ডাঃ রাম পদ রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ও রির্সোস পার্সোন হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) সিরাজগঞ্জ মোহাম্মদ মনির হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, সহকারী কমিশনার জেলা প্রশাসকের কার্যালয়ের শিমুল আক্তার, মেডিক্যাল অফিসার সিভিল সার্জন ডাঃ মোঃ রিয়াজুল ইসলাম, জেলা সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তা মোঃ মতিয়ার রহমান প্রমূখ।

সচেতনতামুলক এ্যাডভোকেসি সভায় লাইট হাউস সংস্থার পরিচিতি ও প্রকল্পের লক্ষ্য , উদেশ্যে , প্রকল্পের কার্যক্রম সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন সাব ডিআইসি ইনচার্জ লাইট হাউস সিরাজগঞ্জ মোঃ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানের সভাপতি সিরাজগঞ্জ সিভিল সার্জন ডাঃ রাম পদে রায় বলেন, এইচআইভি/এইডস প্রতিরোধে যে সকল উচ্চ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীদের নিয়ে কাজ করছে তাদের নিয়ে কাজ করা খুব কঠিন। তিনি আরও বলেন, এই কার্যক্রম বাস্তবায়ন করতে যদি কোন সমস্যা হয় তাহলে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

তিনি আরো বলেন, লাইট হাউস এইচআইভি/এইডস প্রতিরোধে ঝুঁকিপূর্ণ পূরুষ , মহিলা যৌনকর্মী এবং হিজড়া জনগোষ্ঠীদের নিয়ে সিরাজগঞ্জ জেলায় দীর্ঘদিন যাবৎ কাজ করছে। এই প্রকল্পের লক্ষিত জনগোষ্ঠী আসলে পরিবার এবং সমাজের অবহেলিত এবং এইচআইভির জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ।
তারপর তিনি বাংলাদেশের এইচআইভি এইডসের বর্তমান পরিসংখ্যান তুলে ধরেন এইচআইভি পজিটিভ ব্যক্তি রয়েছে। এই সংখ্যা দিন দিন বেড়েই চলছে। তাই আমাদের সকলের উচিত এই প্রকল্পের কাজ বাস্তবায়নে সহযোগিতা করা।

এই প্রকল্পের কোন বেনিফিসিয়ারীর যদি কোন চিকিৎসা সেবার প্রয়োজন হয়, তাহলে সিরাজগঞ্জ সদর হাসপাতাল থেকে দেওয়া ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বাস প্রদান করে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাব-ডিআইসি ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম এবং মেডিক্যাল এ্যাসিসটেন্ট মোঃ রুবেল হোসেন।

মুক্ত আলোচনায় অংশ নিয়ে অংশগ্রহণকারীগণ প্রকল্পের কার্যক্রম সম্পর্কে বিভিন্ন প্রশ্ন করেন এবং চলমান কার্যক্রম সঠিকভাবে বাস্তবায়ন করার জন্য বিভিন্ন পরামর্শ দেন।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102