শিরোনামঃ
একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জে জাতীয় ভোটার দিবস পালিত

কলমের বার্তা / ১৬০ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩

ভোটার হব নিয়ম মেনে ভোট দিব যোগ্যজনে ” এই প্রতিপাদ্যকে সমানে রেখে সিরাজগঞ্জে যথাযথ মর্যাদায়  জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে জেলা নির্বাচন অফিসের আয়োজনে  বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সমানে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে  শহীদ এ কে শামসুদ্দিন সম্মেলনে কক্ষে  আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবর রহমান। এতে সভাপতিত্ব করেন জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম।

সভায় দিবসটির উপর গুরুতারোপ করে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ  আব্দুস সামাদ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান মিয়া,  জেলা আওয়ামীলীগের  সহ- সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ   ইসহাক আলী, জেলা নির্বাচন অফিসার মোঃ শহিদুল ইসলাম, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল হাশেম,  সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবং সদর উপজেলা  নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত  এস. এম. রকিবুল হাসান, সাবেক মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার গাজী সোরহাব আলী সরকার প্রমূখ।
স্বাগত বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা  মোঃ জিয়াউর রহমান।

বক্তারা বলেন,গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে জনসাধারণ বিশেষ করে তরুণদের মধ্যে সচেতনতা সৃষ্টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই লক্ষ্যে পৃথিবীর বিভিন্ন গণতান্ত্রিক দেশে ভোটার দিবস পালন করা হয়। বাংলাদেশেও ২ মার্চ ভোটার দিবস পালন করা হয়। বর্তমান সরকার নির্বাচন কমিশনের প্রস্তাব অনুযায়ী ২০১৯ সালে ২ মার্চ তারিখ-কে জাতীয় ভোটার দিবস হিসেবে ঘোষণা করে। এর পর হতে যথাযগ্যে মর্যাদায় প্রতিবছর ২ মার্চ জাতীয় ভোেটর দিবস পালিত হয়ে আসছে।

ভোটার হওয়ার মাধ্যমে একজন নাগরিকের রাজনৈতিক প্রক্রিয়ায় অংশগ্রহণের পথ সুগম হয়। ভোটার হওয়ার যোগ্যতা অর্জনের সাথে
সাথে যেন একজন নাগরিক ভোটার হন, সে বিষয়ে সচেতনতা সৃষ্টি করা প্রয়োজন। কোন ভোটার হওয়ার যোগ্য নাগরিক ভোটার তালিকা হতে যাতে বাদ না পড়েন এবং কোন কারণে কেউ ভোটার তালিকা হতে বাদ পড়েলে কিভাবে ভোটার হিসেবে থাকলে কিভাবে নাম অন্তর্ভুক্ত করবেন,নিবন্ধনের জন্য কী কী দলিলাদি প্রয়োজন, কোথায় নিবন্ধিত হবেন, কেন ভোটার হবেন, কেন ভোট দেবেন ইত্যাদি বিষয়ে সচেতনতা তৈরি হচ্ছে ভোটার দিবসের মূল লক্ষ্য।

এ সময় নির্বাচন কর্মকর্তা নুরজাহান খাতুন,সহকারী প্রোগ্রামার (আউটসোর্সিং) মোঃ ইমরুল হাসান,উচ্চমান সহকারী
মোঃ বাবুল আকতার,ডাটা এন্ট্রি অপারেটর
মোঃ মনিরুল ইসলাম,আয়শা সিদ্দিকা
,মোঃ আল-আমিন সরকার, ষাঁট মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর মোঃ আব্দুল হামিদ সরকার সকল সরকারি দপ্তরের প্রধানগণ, গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা আগে বেলুন ও ফেস্টুন উড়িয়ে
জাতীয় ভোটার দিবসের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

152


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর