• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত

কলমের বার্তা / ৭১ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: “সেবা ও প্রযুক্তি উন্নতির দক্ষ,  উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার” এই প্রতিপাদ্য নিয়ে -সিরাজগঞ্জে  জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে বেলুন ফেস্টুন  উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করার পর  আলোচনা সভা শেষে ক্রেস্ট  প্রদান ও  র‍্যালি  প্রদর্শন করা হয় ।

সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে -এবং সিরাজগঞ্জ পৌরসভার সহযোগিতায় –
মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর-২০২৩) সকাল হতে দুপুর পর্যন্ত উক্ত দিবসের আলোচনা সভা করার পরে পৌরসভা প্রাঙ্গন হতে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে আনন্দ উৎসবমুখর পরিবেশে  শহরের বাজার স্টেশন প্রদক্ষিণ করে পৌরসভায় এসে শেষ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি তার বক্তব্যে বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে আরো অধিকতর জনমুখী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে। এর ফলে অধিকতর জনসম্পৃক্ততার মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর প্রাতিষ্ঠানিক এবং আর্থিকভাবে স্বনির্ভরতা অর্জনের পথ সুগম হবে। এ ছাড়া প্রতিষ্ঠানগুলোর যেসব অংশীজন বা সুবিধাভোগী রয়েছেন, তাদের সঙ্গে মতবিনিময় সহজতর হবে এবং কার্যক্রমে জনসম্পৃক্ততা বাড়বে ফলে সেবা সহজীকরণে সহায়ক হবে। সার্বিকভাবে ‘জাতীয় স্থানীয় সরকার দিবস’ পালনে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর তৃণমূল পর্যায়ের জনসাধারণের সম্পৃক্ততা আরও বাড়বে। এতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর জবাবদিহিতা, কর্মতৎপরতা, গুরুত্ব ও সর্বোপরি সক্ষমতা প্রকাশ পাবে।
এতে সভাপতিত্ব করেন,  সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষুধামুক্ত ও দারিদ্র মুক্ত স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন  সে লক্ষ্যে আমরা ও কাজ করে যাচ্ছি। স্থানীয় সরকার অধিকতর দক্ষতার সঙ্গে নিরাপদ পানি, স্যানেটেশন, শিক্ষা, চিকিৎসা, সামাজিক নিরাপত্তা, অবকাঠামো উন্নয়ন প্রভৃতি সেবা জনগনের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ)  মোহাম্মদ হান্নান মিয়া, স্থানীয় সরকার বি়ভাগ-উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ তোফাজ্জল হোসেন, এলজিইডি সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ সফিকুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ রোকনুজ্জামান, জেলা পরিষদ সিরাজগঞ্জের নির্বাহী প্রধান মোঃ আনিসুর রহমান, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাশেদ হোসাইন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ ইসহাক আলী তালুকদার, সিরাজগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র -(১) মোঃ নুরুল হক,  প্যানেল মেয়র -(২)   মোঃ রিয়াদ রহমান, প্যানেল-(৩) মেয়র শিখা খাতুন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, সিরাজগঞ্জ পৌরসভার নগর পরিকল্পনাবিদ মোঃ আনিসুর রহমান।
এ দিবস উদযাপনে সিরাজগঞ্জ   পৌরসভাবাসীকে  পৌরসভার সেবার মানউন্নয়ন সম্পর্কে পরামর্শ দিতে পৌরসভা প্রাঙ্গণে ৯ টি স্টল স্হাপন করা হয়।  ট্যাক্সের জন্য ১৫% কম নেওয়া সহ অন্যান্য বিষয়ে সেবা প্রদান করা হয়।
এসময়ে অনুষ্ঠানে আরো সিরাজগঞ্জ পৌরসভার সকল পৌরকাউন্সিলর, কর্মকর্তা- কর্মচারীবৃন্দ, সুধীজন,গুনীজন এবং সেবা গ্রহণকারীরা উপস্থিত ছিলেন।

80
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর