শিরোনামঃ
বিদেশিদের ভিসার মেয়াদ কমছে ঈদের আগেই ‘সুখবরের’ আশা : জিম্মি নাবিক উদ্ধারে আলোচনায় অগ্রগতি কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন ভুটানের রাজার কারওয়ানবাজার স্থানান্তর প্রক্রিয়া শুরু ডলার সংকট কাটছে উপজেলা নির্বাচনে কঠোর নির্দেশনা অ্যানেসথেসিয়ার ওষুধ পরিবর্তন করার নির্দেশ মন্ত্রণালয়ের এক ইসরাইলির পুরস্কার গ্রহণ করে ড. ইউনূস গণহত্যার পক্ষ নিয়েছেন: পররাষ্ট্রমন্ত্রী বদলে যাচ্ছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক এলডিসি থেকে উত্তরণের পর সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন: প্রধানমন্ত্রী একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প

আজিজুর রহমান মু্ন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জে দু’দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

কলমের বার্তা / ১৭৪ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১২ জুন, ২০২২

সিরাজগঞ্জ সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের আয়োজনে, অনাবাদি পতিত জমি ও বসত বাড়ী আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় দু’দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত ।

রোববার(১২ হতে১৩ জুন) এ দু’দিনব্যাপী সদর উপজেলার কৃষি অফিসের হলরুমে -প্রায় ৫০ জন কৃষক-কৃষানীদের নিয়ে প্রশিক্ষণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি’র উপ-পরিচালক কৃষিবিদ বাবলু সূত্রধর। তিনি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার হলো কৃষিবান্ধব। এ সরকার কৃষিতে আমল পরিবর্তন করছেন। আপনার এ প্রশিক্ষণ নিয়ে অনাবাদি পতিত জমি ও বসত বাড়ীর কোনে ও বাড়ীর ছাদে শাকসবজি- ফলমূলের গাছ লাগিয়ে পরিবারের চাহিদাপূরণ করবেন এবং অন্যদেরকে উৎসাহিত করবেন।

প্রশিক্ষণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ আঃ জাঃ মুঃ আহসান হাবিব শহীদ সরকার।

এতে সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রোস্তম আলী।

এসময় সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ অ্যামেলিয়া জান্নাত, সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ সাব্বির আহমেদ সিফাত সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দরা উপস্থিত ছিলেন ।

79


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর