শিরোনামঃ
একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

আজিজুর রহমান মু্ন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জে বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রভাতি শাখার নির্বাচিত ক্যাপ্টেনদের অভিষেক-২০২২ অনুষ্ঠিত

কলমের বার্তা / ৩১৭ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বনোয়ারী লাল (বিএল) সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রভাতি শাখার নির্বাচিত ক্যাপ্টেনদের অভিষেক-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেনও নবনির্বাচিত ক্যাপ্টনদের ব্যাচ পরিধান ও শপথ বাক্য পাঠ করান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলহাজ্ব কে,এম হোসেন আলী হাসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন , বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ড.জান্নাত আরা তালুকদার হেনরী, সিরাজগঞ্জ প্রেসক্লাবে সভাপতি মোঃ হেলাল আহমেদ প্রমুখ ।

বৃহস্পতিবার (৪ আগস্ট ২০২২) সকাল ৭টায় বিদ্যালয় ক্যাম্পাসে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আলম সেখ এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক আবু হাশেম ও সাদিকুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের ইতিহাস বিভাগের অধ্যাপক উম্মে তাসলিমা ছবি, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান মুন্সি, সিনিয়র শিক্ষক অতুল চন্দ্র সেন, সাদিকুল ইসলাম ও বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ক-শাখার ছাত্র ক্যাপ্টেম রাহি বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানের সভাপতি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আলম শেখ বলেন,দেশের কোন স্কুলে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ক্যাপ্টেনদের অভিষেক ও শপথ গ্রহন অনুষ্ঠিত হয়নি। দেশের দক্ষ লিডারশীপ,রাষ্ট্র পরিচালনায় দায়িত্ব পালন,সমাজ সংস্করণে যোগ্য নেতৃত্ব বা আদর্শ মানুষ তৈরীতে প্রত্যেক শ্রেনি থেকে ৩ জন শিক্ষকদের মনোনিত ৯ জন ছাত্রের মধ্যে থেকে ভাইভা বোর্ডের মাধ্যমে প্রতিটি শ্রেণি থেকে ৩ জন করে ক্যাপ্টেন নির্বাচিত করা হয়। ক্যাপ্টেনদের মেধা বিকাশ,উৎসাহ-উদ্দীপনা ও কাজে গতিশীল করার জন্য আজ স্কুলের প্রভাতী শাখার ৩৯ জনকে শপথবাক্য পাঠ ও ব্যাচ পড়িয়ে দেওয়া হয়। একইভাবে বিকেলেও ৩৯ জনকে ব্যাচ পড়ানোসহ শপথবাক্য পাঠ করানো হবে। তবে এউৎসাহ ছাত্রদের মাঝে আগামীতে প্রত্যেক ক্ষেত্রে প্রতিযোগিতা বয়ে আনবে।

এসময় জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি বেগম নুর মহল ও প্রধান শিক্ষকের সহধর্মিণী সাবিনা ইয়াসমিনসহ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী,ছাত্র ও ছাত্র অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নবনির্বাচিত ৩৯ জন ক্যাপ্টেনকে ব্যাচ পরিধান ও বরণ করা হয়। শেষে ক্যাপ্টেনদের পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্য অনুষ্ঠিত হয়। ক্যাপ্টেনদের পরিবেশনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানটি দর্শকদেরকে ব্যাপকভাবে মুগ্ধ করেছে এবং প্রধান শিক্ষক নুরুল আমল সেখ এর মহতি উদ্যোগকে ছাত্র অভিভাবকরা স্বাগত জানিয়েছেন।

147


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর