সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:২০ অপরাহ্ন

সিরাজগঞ্জে বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রভাতি শাখার নির্বাচিত ক্যাপ্টেনদের অভিষেক-২০২২ অনুষ্ঠিত

আজিজুর রহমান মু্ন্না, সিরাজগঞ্জঃ
  • সময় কাল : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
  • ৪৯ বার পড়া হয়েছে।

সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বনোয়ারী লাল (বিএল) সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রভাতি শাখার নির্বাচিত ক্যাপ্টেনদের অভিষেক-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেনও নবনির্বাচিত ক্যাপ্টনদের ব্যাচ পরিধান ও শপথ বাক্য পাঠ করান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলহাজ্ব কে,এম হোসেন আলী হাসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন , বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ড.জান্নাত আরা তালুকদার হেনরী, সিরাজগঞ্জ প্রেসক্লাবে সভাপতি মোঃ হেলাল আহমেদ প্রমুখ ।

বৃহস্পতিবার (৪ আগস্ট ২০২২) সকাল ৭টায় বিদ্যালয় ক্যাম্পাসে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আলম সেখ এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক আবু হাশেম ও সাদিকুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের ইতিহাস বিভাগের অধ্যাপক উম্মে তাসলিমা ছবি, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান মুন্সি, সিনিয়র শিক্ষক অতুল চন্দ্র সেন, সাদিকুল ইসলাম ও বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ক-শাখার ছাত্র ক্যাপ্টেম রাহি বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানের সভাপতি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আলম শেখ বলেন,দেশের কোন স্কুলে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ক্যাপ্টেনদের অভিষেক ও শপথ গ্রহন অনুষ্ঠিত হয়নি। দেশের দক্ষ লিডারশীপ,রাষ্ট্র পরিচালনায় দায়িত্ব পালন,সমাজ সংস্করণে যোগ্য নেতৃত্ব বা আদর্শ মানুষ তৈরীতে প্রত্যেক শ্রেনি থেকে ৩ জন শিক্ষকদের মনোনিত ৯ জন ছাত্রের মধ্যে থেকে ভাইভা বোর্ডের মাধ্যমে প্রতিটি শ্রেণি থেকে ৩ জন করে ক্যাপ্টেন নির্বাচিত করা হয়। ক্যাপ্টেনদের মেধা বিকাশ,উৎসাহ-উদ্দীপনা ও কাজে গতিশীল করার জন্য আজ স্কুলের প্রভাতী শাখার ৩৯ জনকে শপথবাক্য পাঠ ও ব্যাচ পড়িয়ে দেওয়া হয়। একইভাবে বিকেলেও ৩৯ জনকে ব্যাচ পড়ানোসহ শপথবাক্য পাঠ করানো হবে। তবে এউৎসাহ ছাত্রদের মাঝে আগামীতে প্রত্যেক ক্ষেত্রে প্রতিযোগিতা বয়ে আনবে।

এসময় জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি বেগম নুর মহল ও প্রধান শিক্ষকের সহধর্মিণী সাবিনা ইয়াসমিনসহ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী,ছাত্র ও ছাত্র অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নবনির্বাচিত ৩৯ জন ক্যাপ্টেনকে ব্যাচ পরিধান ও বরণ করা হয়। শেষে ক্যাপ্টেনদের পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্য অনুষ্ঠিত হয়। ক্যাপ্টেনদের পরিবেশনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানটি দর্শকদেরকে ব্যাপকভাবে মুগ্ধ করেছে এবং প্রধান শিক্ষক নুরুল আমল সেখ এর মহতি উদ্যোগকে ছাত্র অভিভাবকরা স্বাগত জানিয়েছেন।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102