• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের অ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত

কলমের বার্তা / ৪৩ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে এমআরএসসি সিরাজগঞ্জের অধীনে কেএফডব্লিও এবং ক্লাইমেট ব্রিজ ফান্ড (সিবিএফ) এর আর্থিক সহযোগিতায়-

“নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ” বিষয়ক জেলা অ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই-২০২৪) সকাল ১০ টা হতে দুপুর ১ টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয় শহিদ এ,কে, শামসুদ্দিন সম্মেলন কক্ষে উক্ত অনুষ্ঠিত অ্যাডভোকেসি কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এবং সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব গনপতি রায়। অনুষ্ঠানে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ম্যানেজার মোহাম্মদ হোসেন খান এবং কর্মশালাটি সঞ্চালনা করেন মাইগ্রেশন প্রোগামের ডিস্ট্রিক্ট কো- অর্ডিনেটর হামিদা আহসান ও স্বাগত বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ ব্র্যাক ডিস্ট্রিক্ট কো-অডিনেটর মোঃ রইস উদ্দিন ।
উক্ত কর্মশালায় আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোসা: রোজিনা আক্তার, সিভিল সার্জন অফিসের ডেপুটি সিভিল সার্জন ডাঃ আ ফ ম ওবায়দুল ইসলাম,
জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কানিজ ফাতেমা, প্রবাসী কল্যাণ ব্যাংক এর ব্যবস্থাপক মোঃ আখলাকুর রহমান উজ্জ্বল ও অন্যান্য সরকারি অধিদপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তা প্রমুখ।
এসময়ে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মোঃ আব্দুল গফুর, জেলা তথ্য অফিসের পরিচালক মোহাম্মদ আলী,জেলা শিক্ষা অফিসের সহকারী শিক্ষা অফিসার মোঃ রেজাউল করিম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মোঃ এনামুল হক, জেলা সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার মোঃ জেল হোসেন, জেলা প্রতিবন্ধী বিষয়ক অফিসার মোঃ আবুল হাশেম,জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের খাদ্য পরিদর্শক নিত্যানন্দ পাল, সিরাজগঞ্জ নিরাপদ খাদ্য অফিসার মোঃ আতিকুর রহমান, বিসিক জেলা কার্যালয়ের প্রমোশন অফিসার মোঃ নাছির, জেলা পরিসংখ্যান অফিসের মোঃ তৌহিদুল ইসলাম শেখ, আনসার ও ভিডিপি’র এ্যাডজুটেন্ট মোঃ সোহেল রানা, জেলা প্রাণিসম্পদ দপ্তরের মনিটরিং অফিসার মোঃ রাজু আহম্মেদ, সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ আনোয়ার হোসেন, এনডিপি সিরাজুল এনজিওর ব্যবস্থাপক মোঃ আতিকুর রহমান স্বাধীন, সমাজ উন্নয়ন কার্যক্রম (সুক) এর নির্বাহী পরিচালক মোঃ আনোয়ার হোসেন সহ অন্যান্যরা। এসময়ে আরও বিদেশ ফেরত অভিবাসীএবং তাদের পরিবারের সদস্যবৃন্দ এবং অন্যান্যরা উপস্থিত ছিলেন। কর্মশালায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের সেবাদান ও বিদেশ ফেরত ও গমনেচ্ছুদের বিভিন্ন সমস্যা ও তার সমাধান এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব কিভাবে মোকাবেলা করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়। আজকের এই কর্মশালার মাধ্যমে উপস্থিত সকলে নিরাপদ অভিবাসন, বিএমইটির সেবা,ব্রাক মাইগ্রশন প্রোগ্রামের নিরাপদ অভিবাসন এবং কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তথ্য জনগণকে সচেতন করবে । উপস্থিতি অংশগ্রহণকারীরা বলেন, সবাই মিলে মানবপাচার রোধ করতে হবেএবং বিদেশ – ফেরতদের প্রতি আন্তরিক হয়ে তাদের পাশে দাঁড়াতে হবে।

10
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর