• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন অসহায় হাকিম ও আয়শা দম্পতির সহানুভ‚তি নিবাসের উদ্বোধন উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর লালমনিরহাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত! ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ সিরাজগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ নিহত-১  লালমনিরহাটে বিএসএফের গুলিতে ইউপি সদস্য আহত গাজীপুরে বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলীর মৃত্যু,আহত ৬ বাংলাদেশী কোনাবাড়ীতে অটোরিক্সার চাপায় ৩ বছরের শিশু মৃত্যু দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জে স্বল্প আয়ের মানুষের মাঝে বিনামূল্যে শাক-সবজি বীজ বিতরণ

কলমের বার্তা / ৫২ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩

সিরাজগঞ্জে স্বল্প আয়ের মানুষের মাঝে  ব্র্যাক আরবান এগ্রিকালচার প্রজেক্ট ইউডিপি জলবায়ূ অভিযোজিত শহর ভিত্তিক কৃষি  ব্যবস্থা গড়ে তোলার   দরিদ্র জনগোষ্ঠীর খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বিনামূল্যে শাক-সবজি বীজ বিতরণ করা হয়।

আরবান এগ্রিকালচার প্রজেক্ট, ইউডিপি-ব্র্যাক সিরাজগঞ্জের বাস্তবায়নে – সিরাজগঞ্জ পৌরসভার ১০নং ওয়ার্ড ধানবান্ধি কমিউনিটি’র ৩২০টি পরিবারের মধ্যে ১১ ধরনের শাক-সবজি  বীজ বিতরণ করা হয়।

রবিবার  (১৭ সেপ্টম্বর) সকালে সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের  হলরুমে-  উক্ত বিতরণ  অনুষ্ঠানে প্রধান অতিথি  উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার  কৃষিবিদ আনোয়ার সাদাত তিনি তার বক্তব্যে বলেন,  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র  ঘোষণা অনুযায়ী   এক ইঞ্চি জমি ও ফাঁকা  রাখা যাবে না  সেই ভাবে  কাজ করতে হবে, যেখানে যেভাবেই পারেন কৃষি উৎপাদন বৃদ্ধি করবেন।  একমাত্র কৃষিই পারে পরিবেশ ও মানুষ বাঁচাতে, কৃষির কোন বিকল্প নেই। তাই দেশ ও মানুষের জীবন বাঁচাতে বেশি বেশি করে গাছ লাগাতে হবে এবং  কৃষকদের  আধুনিক প্রযুক্তি গ্রহন,   পরামর্শ ও প্রশিক্ষণ  গ্রহন করলেই কৃষিতে বিপ্লব ঘটে  । আপনারা প্রত্যেকেই    পারিবারিক পুষ্টি বাগান করবেন।  শাক- সবজি উৎপাদন  করে পরিবারের চাহিদা পুরণ করা সম্ভব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  সিরাজগঞ্জ পৌরসভার সংরক্ষিত মহিলা  কাউন্সিল মিরা খাতুন,  ইউডিপি-ব্র্রাক এর  প্রোগাম ম্যানেজার-অপারেশন  সজল কুমার সাহা প্রমুখ ।

এ সময়ে  প্রজেক্টের রিজিওনাল ম্যানেজার রবিউল ইসলাম, ইউডিপি ব্র্যাক সিরাজগঞ্জের ফিল্ড কোঅর্ডিনেটর মোঃ শাজাহান মিয়া, প্রকল্পের ইঞ্জিনিয়ার মোঃ আলমগীর হোসেন, মনিটরিং অফিসার মোঃ জামাল উদ্দিন সহ প্রকল্পের উপকারীগণ উপস্থিত ছিলেন।

64


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর