মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৫:৩২ অপরাহ্ন

সীতাকুণ্ডে আগুনে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : সোমবার, ৬ জুন, ২০২২
  • ১৭ বার পড়া হয়েছে।

চট্টগ্রামের সীতাকুন্ডের ভাটিয়ারির বিএম কন্টেনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাস, বিভিন্ন রাজনৈতিক দলসহ নানা স্তরের প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ।

রাষ্ট্রপতি রবিবার এক শোক বার্তায় নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। রাষ্ট্রপতি আবদুল হামিদ আহতদের আশু আরোগ্য কামনা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী এক শোক বার্তায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদসদ্যের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি আহতদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা প্রদানের জন্য নির্দেশনা দেন। প্রধানমন্ত্রী দ্রুত আগুন নিয়ন্ত্রণে এনে উদ্ধার তৎপরতা পরিচালনা এবং ক্ষতিগ্রস্তদের সর্বাত্মক সহযোগিতা প্রদানে সরকারের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান।

এদিকে, জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। স্পীকার নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। আহতদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা প্রদানের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি নির্দেশনা দেন তিনি।

এ ছাড়াও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, বিস্ফোরণের ঘটনায় ছড়িয়েপড়া কেমিক্যাল সমুদ্রে পড়লে মারাত্মক পরিবেশ বিপর্যয়ের শঙ্কা থেকে যাবে। এ জন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট প্রশাসনকে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার আহ্বান জানান তিনি।

বিস্ফোরণে নিহত ও আহতদের প্রতি গভীর শোক প্রকাশ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমি আতঙ্কিত হচ্ছি এটা ভেবে যে, দেশ আধুনিক হয়েছে, সিঙ্গাপুর হয়ে গেছে, কিন্তু মানুষের জীবনের ন্যূনতম নিরাপত্তা নেই এ দেশে। উন্নয়নের নামে এ সরকার শুধু টাকা কামাই করছে, আর চুরি করছে।

সমবেদনা জানিয়েছে মার্কিন দূতাবাস ॥ বিস্ফোরণে হতাহতের ঘটনায় গভীর সমবেদনা প্রকাশ করছে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূতাবাস। রবিবার এক বার্তায় এ সমবেদনা প্রকাশ করা হয়। দূতাবাসের বার্তায় উল্লেখ করা হয়, চট্টগ্রাম কনটেনার ডিপোতে মর্মান্তিক অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রতি ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস গভীর সমবেদনা প্রকাশ করছে।

এ ছাড়া ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় শোক জানিয়েছে, বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। তামিম বলেছেন, যা হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। এই ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, আহত এবং নিহত হয়েছেন তাদের পরিবারের প্রতি আমাদের সবার দোয়া আছে। এ রকম ঘটনা আগেও ঘটেছে, যখনই এ রকম কোন ঘটনা ঘটে, আমরা দেশ হিসেবে একসঙ্গে এগিয়ে এসেছি। যেখানেই থাকি না কেন, একসঙ্গে এগিয়ে আসতে হবে।

চট্টগ্রামের সীতাকুন্ডে বিএম কনটেনার ডিপোতে অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুুল মোমেন এমপি, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মৎস ও প্রাণী সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা, ক্রিকেটার মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ প্রমুখ।

বিভিন্ন রাজনৈতিক দলের শোক ॥ অগ্নিকান্ডে নিহত ও আহতের ঘটনায় শোক জানিয়েছে রাজনৈতিক দলগুলো। একই সঙ্গে এ ঘটনার প্রকৃত কারণ উদ্ঘাটনে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন এবং নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান তারা। রবিবার রাজনৈতিক দলগুলো পৃথক পৃথক শোক বিবৃতিতে শোক জানান। শোক প্রকাশ করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, বাংলাদেশ মুসলিম লীগ সভাপতি বদরুদ্দোজা সুজা ও মহাসচিব কাজী আবুল খায়ের, বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ প্রমুখ।

বিজিএমইএ ॥ এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রামের সীতাকুন্ডে কন্টেনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান, প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী বিজিএমইএ পরিচালনা পর্ষদের পর্ব থেকে গভীর শোক প্রকাশ করেছেন।

বিজিএমইএ নেতৃবৃন্দ বলেন, ঘটনাটি হৃদয় বিদারক। পোশাক শিল্প পরিবার গভীরভাবে শোকাহত। এ সময় সম্ভাব্য সকল ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন তারা।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102