• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
ভাঙ্গুড়ায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্টিত আগামী চার মাসে প্রাথমিকে নিয়োগ হবে ১০ হাজার শিক্ষক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকার সঠিক পথেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়ন অনেক দেশের অনুপ্রেরণা ২৪ দিনে দেশে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা বস্ত্রখাতে বিশেষ অবদান, সম্মাননা পাচ্ছে ১১ সংগঠন ও প্রতিষ্ঠান সম্পর্কের নতুন অধ্যায় শুরু করতে আগ্রহী বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সংরক্ষিত ৫০ নারী আসনে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী সম্মানী ভাতা বাড়ল কাউন্সিলরদের ‘শেখ হাসিনার বাংলাদেশে প্রাণিজ প্রোটিনের অভাব হবে না’ বঙ্গবন্ধুর সমাধিতে জাতীয় ও আগরতলা প্রেসক্লাবের নেতাদের শ্রদ্ধা সিরবজগঞ্জে চালক-হেলপার হত্যা,মৃত্যুদন্ড পলাতক আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলা পর্যায়ে প্র‌শিক্ষণ প্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত সিরাজগঞ্জে কৈশোর মেলা অনুষ্ঠিত গাজীপুরে পূর্ব বিরোধের জেরে যুবক খুন সলঙ্গায় যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘন্টা পর উদ্ধার আটক ১ নারী এমপিরা সংসদে যোগ দিচ্ছেন চলতি অধিবেশনেই টোলের আওতায় আসছে দেশের সাত মহাসড়ক আলোচনায় মন্ত্রিসভা সম্প্রসারণ পর্যটক টানতে কুয়াকাটায় হচ্ছে বিমানবন্দর

সুষ্ঠু নির্বাচনের আশায় নির্বাচনী ট্রেনে উঠেছে রেজাউর রাজী স্বপন

কলমের বার্তা / ৩২ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩

মো. আসাদুজ্জামান ঠাকুরগাঁও সংবাদাতা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে নির্বাচন কমিশনের এবং জেলা রিটার্নিং কর্মতার এমন প্রতিশ্রুতিতে এবার সুষ্ঠু নির্বাচনের আশায় নির্বাচনী ট্রেনে উঠেছে জাতীয়পার্টি।

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও-১ আসনের জাতীয় পার্টির মনোনিত প্রার্থী রেজাউর রাজী স্বপন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মাহবুবুর রহমানের কাছে মনোনয়ন জমা দিয়ে জেলা জাতীয় পার্টির কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান।

এবারে সুষ্ঠু নির্বাচন হবে বলে নির্বাচনী ট্রেনে উঠেছেন। তাহলে বিগত নির্বাচনগুলো কি সুষ্ঠু নির্বাচন ছিলোনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জাতীয় রেজাউর রাজী বলেন, ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচন ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচন সহ এর মধ্যে গত উপ-নির্বাচনগুলো ও স্থানীয় নির্বাচন কোনটায় সুষ্ঠু হয়নি। দেশবাসী জানি এবং গণমাধ্যমের মাধ্যমেও এটা জানা গেছে। এবার সুষ্ঠু নির্বাচন হবে বলে তিনি বিশ্বাস করেন।

তিনি আরও বলেন, ঠাকুরগাঁওয়ের যত উন্নয়ন হয়েছে এগুলো সব জাতীয় পার্টির উন্নয়ন। এ আসনটি মূলত জাতীয় পার্টি সমর্থিত আসন। এখানে জোট মহাজোটের কারনে এতদিন আমরা নির্বাচন করিনি। এবারে নির্বাচনে অংশগ্রহণ এবং জয়ের ব্যপারে আমরা শতভাগ আশাবাদি।

এদিকে মনোনয়ন জমা দিয়ে জাকের পার্টির মনোনিত ঠাকুরগাঁও-১ আসনের প্রার্থী মাহাবুবুর রহমান বলেন, আমরা নির্বাচনমুখী দল ও একটি দুর্নীতি মুক্ত দল। একটি স্বচ্ছ ও অবাধ সুষ্ঠু নির্বাচনের দিকে গোটা বিশ্ব তাকিয়ে আছে। আমরা প্রশাসনের কাছে প্রত্যাশা করি একটা অবাধ ও ‍সুষ্ঠু নির্বাচন যাতে হয়। যেন ২০১৪ এবং ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের মতো না হয়। কালোটাকা ও পেশিশক্তির নির্বাচন যেন না হয়। সুষ্ঠু নির্বাচন হলে জয়ের ব্যপারে আশাবাদী তিনি।
২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনের মতো নির্বাচন কেন চাননা সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটা আপনারা সবাই জানেন এবং দেশবাসী জানে।

জেলা নির্বাচন অফিসের তথ্য মতে ঠাকুরগাঁও-১,২ ও ৩ আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টি, বাংলাদেশ ওয়াকার্স পার্টি ইসলামি ঐক্যজোট, ন্যাশনাল পিপলস পার্টি ও স্বতন্ত্র সহ মোট ২২ জন মনোনয়ন ক্রয় করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩ জনের মনোনয়ন দাখিলের খবর পাওয়া গেছে। বিকাল সাড়ে চারটার দিতে মোট কতজন মনোনয়ন শেষ দিনে দাখিল করলেন তা জানানো হবে বলে গণমাধ্যমকর্মদের জানানো হয়।

জেলা রিটার্নি কর্মকর্তা ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান বলেন,অবাধ সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে প্রশাসন প্রস্তুত রয়েছে। নির্বাচনী আচরণবিধি যদি কেউ লঙ্ঘন করে তাহলে তার জন্য যা ব্যবস্থা তা নেয়া হবে।

42
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর