• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

সৌদিপ্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

কলমের বার্তা / ১৫ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ২২ জুন, ২০২৪

পররাষ্ট্রমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ সৌদিপ্রবাসী বাংলাদেশিদের বৈধ পথে দেশে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় সৌদি আরবের মদিনায় একটি হোটেলে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি আরবের বিভিন্ন জায়গায় কর্মরত রয়েছেন প্রায় ৩০ লাখ প্রবাসী বাংলাদেশি। বিশ্বের অনেক দেশের মোট জনসংখ্যাও এর থেকে কম। ৩০ লাখ প্রবাসী বৈধ পথে রেমিট্যান্স পাঠালে দেশের জন্য তা বড় অবদান। এ বিষয়ে যত্নবান হতে হবে।

তিনি আরও বলেন, প্রবাসীদের জন্য বিশেষ পেনশন স্কিম, অফশোর ব্যাংকিং ও প্রবাসে ব্যবসায় মালিকানা থাকারও সুযোগ রয়েছে। প্রধানমন্ত্রী প্রবাসীদের জন্য বিশেষ পেনশন স্কিম চালু করেছেন, যার সুবিধা ৫৫ বছর বয়সের মানুষও নিতে পারেন, প্রবাসীদের জন্য অফশোর ব্যাংকিং সুবিধা রয়েছে, যেখানে সহজে ডলার অ্যাকাউন্টও খোলা যায়।

মদিনা আওয়ামী যুবলীগের সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও জেদ্দায় নিযুক্ত কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক।

কমিউনিটি সভায় বক্তব্য দেন মদিনা প্রবাসী আনিসুর রহমান পলাশ, রাজু আহমেদ, এ কে এম আসগর আলি, মুসা আব্দুল জলিল, মোহাম্মদ লিটন, আব্দুল্লাহ আল মামুন, মাহমুদ মিলন, মোশাররফ শিকদার, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ শাহজাদা প্রমুখ।

11
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর