স্পিকারের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

কলমের বার্তা / ১৫৫ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ৬ মে, ২০২২

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে গতকাল বৃহস্পতিবার তার সংসদ ভবনের কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় তারা যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, সংসদীয় কূটনীতি, সংসদীয় গণতন্ত্রের চর্চা, বাংলাদেশের চলমান উন্নয়ন কার্যক্রম, দক্ষ জনশক্তি, কোভিডপরবর্তী বাংলাদেশের স্থিতিশীল অর্থনৈতিক অবস্থা, ব্যবসাবাণিজ্যের প্রসার ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।

যুক্তরাষ্ট্রকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ অভিহিত করে বাংলাদেশ থেকে জনশক্তি রপ্তানি ও পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে উভয় দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন স্পিকার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মাধ্যমে দক্ষিণবঙ্গ, মেট্রোরেলসহ আরো অনেক প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে দেশের মানুষের অর্থনৈতিক অবস্থা পরিবর্তনে নিরলস কাজ করছেন। তৈরি পোশাকশিল্পসহ রাষ্ট্রীয় পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া ও বিভিন্ন ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন দৃশ্যমান।

রাষ্ট্রদূত পিটার হাস বাংলাদেশের নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য এবং বাংলাদেশ জাতীয় সংসদ ভবনের সৌন্দর্যের প্রশংসা করেন। তিনি বলেন, অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক শ্রমবাজারে বাংলাদেশের দক্ষ জনশক্তির চাহিদা রয়েছে। এ সময়, বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক আরো জোরদারে আশাবাদ ব্যক্ত করেন মার্কিন রাষ্ট্রদূত।

106
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর