• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

স্বাস্থ্য খাতকে আরও উন্নত করব

Kolomer Batra / ১৭ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪

রাতারাতি না পারলেও দেশের স্বাস্থ্য খাতকে আরও উন্নত করার জন্য যা যা করা প্রয়োজন, তার সব করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। গতকাল বুধবার ঢাকায় শহীদ শামসুননেছা আরজু মণি মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি ১০ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ উপলক্ষে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের আরবান হাসপাতালগুলোতে যদি ব্লাড প্রেশার ও ডায়াবেটিস পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা রাখা যায়, তাহলে বড় বড় রোগ নিয়ন্ত্রণ করা সম্ভব।

শহীদ শামসুননেছা আরজু মণি মা ও শিশু কল্যাণ কেন্দ্রকে আরও উন্নতমানের স্বাস্থ্যসেবা কেন্দ্র হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে মন্ত্রী আরও বলেন, দেশের স্বাস্থ্যসেবা আরও উন্নত পর্যায়ে নিয়ে যেতে মা ও শিশু স্বাস্থ্যের উন্নতির কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস অতি দ্রুত এ স্বাস্থ্য কেন্দ্রসহ স্বাস্থ্য খাতে পর্যাপ্ত জনবল, প্রয়োজনীয় সরঞ্জাম এবং অ্যাম্বুলেন্সসহ মানসম্মত সেবা দেওয়ার জন্য যা যা দরকার, সেসব নিশ্চিতের জন্য স্বাস্থ্যমন্ত্রীর প্রতি অনুরোধ জানান। স্বাস্থ্য শিক্ষা সচিব মো. আজিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা এবং ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ।

এরপর মন্ত্রী দুপুরে রায়েরবাজারে শিকদার উইমেন্স মেডিকেল কলেজ পরিদর্শনে যান। সেখানে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

9
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর