• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
গাজীপুরে ৭ একর বনভূমি উদ্ধার যোগ্যতা ও উন্নয়ন দেখে ভোট দিন-খলিলুর রহমান; কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচন তীব্র তাপদাহ,গাজীপুরে এক দিনে ২৩ ডায়েরিয়া রোগি ভর্তি কালিয়াহরিপুর ইউনিয়নের পাটচাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরণ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার বীর মুক্তিযোদ্ধা আয়নুল হক আর নেই এবার ৪৫ টাকা কেজিতে চাল ও ৩২ টাকায় ধান কিনবে সরকার উন্মুক্ত হতে পারে কুয়েতের শ্রমবাজার সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী সিরাজগঞ্জের শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উড়ে গেল বাসের ছাদ, নিহত ১ সিরাজগঞ্জে মাসব্যাপী বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, নিহত ১ জন আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাছিম এস.এম. রেজা নূর দিপু গাজীপুরে তিতাসের অভিযান,শতাধিক বাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন  জেলা ছাত্রলীগের রাজনীতিতে নবজোয়ার আনতে সভাপতি পদে অভিঙ্গতা ও গ্রহনযোগ্যতায় এগিয়ে রাশেদ খান সলঙ্গা থানা যুবলীগের সভাপতি হতে চায় মাসুদ রানা খেলাধুলার মাধ্যমেই মেধা বিকাশের সুযোগ হবে মন্ত্রী-এমপির নিকটজনদের সরে দাঁড়ানোর নির্দেশ ওবায়দুল কাদেরের

হার্টের ২৩ ধরনের রিংয়ের দাম কমলো

কলমের বার্তা / ১৩ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

হৃদরোগীদের জন্য বড় স্বস্তির খবর মিলেছে। ১২টি উৎপাদনকারী প্রতিষ্ঠানের ২৩ ধরনের হার্টের রিংয়ের দাম কমিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। রিংপ্রতি ১ হাজার থেকে ৫৩ হাজার টাকা পর্যন্ত দাম কমেছে। সে হিসাবে প্রকারভেদে রিংপ্রতি দাম কমেছে ৩ থেকে ৪৬ শতাংশ পর্যন্ত। এখন থেকে রোগীরা ঔষধ প্রশাসন অধিদপ্তরের বেঁধে দেওয়া দামে হার্টের রিং কিনতে পারবেন।

গতকাল মঙ্গলবার অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফের সভাপতিত্বে বাংলাদেশে ইউরোপীয় এবং অন্যান্য দেশের হার্টের রিং উৎপাদনকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং ইন্টারভেনশন কার্ডিওলজিস্টরা আলোচনায় বসেন। সেখানে এ সিদ্ধান্ত হয়। এরপর অধিদপ্তরের পরিচালক স্বাক্ষরিত এক অফিস আদেশে রিংয়ের সর্বোচ্চ খুচরা মূল্য প্রকাশ করা হয়।

ঔষধ প্রশাসন অধিদপ্তরের তথ্য অনুযায়ী, অ্যালেক্স প্লাস কার্ডিয়াক রিংয়ের দাম ৬০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এতদিন এই রিংয়ের দাম ছিল ৬২ হাজার ৫০০ টাকা। অ্যালেক্স কার্ডিয়াক রিংয়ের দাম ৬০ হাজার টাকা। এটি আগে ছিল ৬২ হাজার ৩৯৫ টাকা। অ্যাব্রিয়াস কার্ডিয়াক রিংয়ের দাম ৬১ হাজার ৯২১ টাকা থেকে কমিয়ে ৬০ হাজার টাকা করা হয়েছে। কোরোফ্লেক্স আইএসএআর ৫৯ হাজার ১১৯ টাকা থেকে কমিয়ে ৫৩ হাজার টাকা করা হয়েছে। কোরোফ্লেক্স আইএসএআর নিওয়ের দাম ৭৩ হাজার ১২৫ টাকা থেকে কমিয়ে ৫০ হাজার ৫০০ টাকা করা হয়েছে। অরসিরোর রিংয়ের দাম ৭৬ হাজার টাকা থেকে ৬৩ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। অরসিরো মিশন রিংয়ের দাম ৮১ হাজার থেকে ৬৮ হাজার টাকা করা হয়েছে। এ ছাড়া প্রো-কিনেটিক এনার্জি রিংয়ের দাম ১৮ হাজার ৭৪৮ টাকা থেকে বাড়িয়ে ২০ হাজার টাকা করা হয়েছে।

জেনোস ডিইএস হার্টের রিংয়ের দাম ৮২ হাজার টাকা থেকে কমিয়ে ৫৬ হাজার টাকা করা হয়েছে। ৯১ হাজার টাকার অ্যাফিনিটি এমএস মিনি কোর হার্টের রিংয়ের দাম ৬০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ইভাস্কুলার এনজিওলিট হার্টের রিংয়ের দাম ৮৭ হাজার থেকে ৬২ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ৬০ হাজার টাকার জিলিমাস রিংয়ের দাম কমানো হয়েছে ২ হাজার টাকা। মেটাফোর ৪৮ হাজার থেকে কমিয়ে ৪০ হাজার; এভারমাইন ৫০ রিংয়ের দাম ৯৫ হাজার থেকে কমিয়ে ৫০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। বায়োমাইম মোরফ-এর দামও ৯৫ হাজার টাকা থেকে ৫০ হাজারে নামিয়ে আনা হয়েছে। বায়োমাইমের ৬৫ হাজার ৫৯৫ টাকার হার্টের রিং এখন ৪৫ হাজার টাকায় পাওয়া যাবে। বায়োম্যাট্রিক্স নিওফ্লেক্স রিংয়ের দাম ৭৬ হাজার টাকা থেকে ৬০ হাজারে কমিয়ে আনা হয়েছে। ৮৯ হাজার টাকার বায়োম্যাট্রিক্স আলফা রিং এখন মিলবে ৬৬ হাজারে। বায়োফ্রিডম রিং ১ লাখ ২১ হাজার ৬০০ টাকা থেকে কমিয়ে ৬৮ হাজার; আল্ট্রিমাস্টার টেনসেই রিং ৮৩ হাজার ২০০ টাকা থেকে কমিয়ে ৬৬ হাজার; এবলুমিনাস ডিইএস প্লাস রিংয়ের দাম ৭১ হাজার ২০০ টাকা থেকে কমিয়ে ৬৩ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ডিরেক্ট স্টেন্ট সিরোর দাম ৯৬ হাজার ৭৩১ টাকা থেকে কমিয়ে ৬৬ টাকা এবং ডিরেক্ট স্টেন্টের দাম ৩৩ হাজার ৫৯২ টোকা থেকে কমিয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে।

বাংলাদেশি আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাডভান্সড মেডিটেক, এশিয়া প্যাসিফিক মেডিকেলস লিমিটেড, কার্ডিয়াক সলিউশন লিমিটেড, কার্ডিনাল হেলথ কেয়ার, ডেলটা লিমিটেড, দ্য হার্ট বি, আইএসপি ইন্টারন্যাশনাল, এক্সসেস মেডিকেল সার্ভিস, ওমেগা হেলথ কেয়ার, ইউনিমেড লিমিটেড, ইউনিট্রেড, ইউনিট্রেড লাইফ সায়েন্স লিমিটেড এবং বিজনেস লিঙ্কের রিংয়ের দাম কমিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর।

17


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর