বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :

হৈমবালা বালিকা উচ্চবিদ্যালয়ের অভিভাবক সমাবেশ মতবিনিময়  অনুষ্ঠিত

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
  • সময় কাল : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ৪৭ বার পড়া হয়েছে।

” শিক্ষিত মা এক সুরভিত ফুল, প্রতিটি ঘর হবে এক একটি স্কুল” – এ শ্লোগান নিয়ে সিরাজগঞ্জ জেলা শহরের মুজিব সড়কস্থ অন্যতম বিদ্যাপিঠ হৈমবালা বালিকা উচ্চবিদ্যালয়ের অভিভাবক সমাবেশ মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ১০ হতে দিন ব্যাপী অত্র বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে জাতীয় পতাকা ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে উৎসব মুখর আনন্দঘন পরিবেশে অভিভাবক সমাবেশ, মতবিনিময় অনুষ্ঠানে অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও পুরস্কার বিতরণ, ক্রেস্ট প্রদান, শীতকালীন পিঠা উৎসব ও মনোমুগ্ধকর সংগীত অনুষ্ঠান পরিবেশন করা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ-(২) সদর- কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার হলো শিক্ষাবান্ধব সরকার, শিক্ষাকে আধুনিককরণে ব্যাপক উন্নয়নমূলক কাজ করছেন। বছরের প্রথম দিনেই নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দিচ্ছেন, সময় মত উপবৃত্তি দিয়ে গবীর মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার সুযোগ সুবিধা দিচ্ছেন। তাই সকল মায়েদের বা অভিভাবকদের সচেতন হতে হবে কোন ক্রমেই বাল্যবিয়ে নয়, বাল্যবিয়ে বন্ধে এবং ইভটিজিং, মাদক, সন্ত্রাস রোধে সবাইকে কাজ করতে হবে। মোবাইল ফোনে যেন কোন শিক্ষার্থী আসক্ত না হয় রাত জেগে ফোন ব্যবহার না করে সেদিকে খেয়াল রাখতে হবে। কোন গুজব ছড়ানো যাবে না। সু-শিক্ষা অর্জনের পাশাপাশি খেলাধূলা, সাহিত্য সংস্কৃতির কর্মকান্ডে রেখে সন্তানদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দীন, পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, জেলা পরিষদের সদস্য একরামুল হক, সিরাজ পৌরসভা প্যানেল-(২) রিয়াদ রহমান জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন ফারুক, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ আলামিন তালুকদার, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আহসান হাবিব খোকা, সাবেক ছাত্রলীগনেতা রাজু আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, অত্র বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সুলতান মাহমুদ।

স্বাগত বক্তব্য রাখেন, হৈমবালা বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোছাঃ শামীম আরা। অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক শামীম আরা গালস্ গাইড মেয়েদের দিয়ে অতিথিদের উষ্ণ ফুলের অভ্যর্থনা জানান এবং সহকারি শিক্ষক আব্দুল ওয়াহাব, শামীম আরা বেগম, তানজিলা খাতুন, সাগর কুমার সরকার, আব্দুল আজিম, শর্মিলা পারভীন, রিপন হোসেন, রনজু আহমেদ,জাহিদুল ইসলাম, ওবায়দুল হক,শাহ আলম,শরীফ হোসেন ইকবাল হোসেন সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী অনুষ্ঠানকে সুন্দর ও সফল করতে দায়িত্ব পালন করেছেন। অনুষ্ঠানে প্রায় দু’হাজার অভিভাবক, শিক্ষার্থীরা, সুধীজন, গুণীজনেরা উপস্থিত ছিলেন।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102