শিরোনামঃ
সলঙ্গায় কৃষকলীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন গাজীপুরে ১৬ দিনেও উদ্ধার হয়নি চুরি যাওয়া শিশু নোমান কাজিপুরে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত আরাফাতের নেতৃত্বে থানা স্বেচ্ছাসেবক লীগের নেতার উপর হামলা সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন অসহায় হাকিম ও আয়শা দম্পতির সহানুভ‚তি নিবাসের উদ্বোধন উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

বেতাগী (বরগুনা)প্রতিনিধিঃ

অবশেষে বেতাগীর মহিলা বিষয়ক কর্মকর্তা ষ্ট্যান্ড রিলিজ, ভাতাভোগী ও কর্মচারিদের মাঝে স্বস্তি

কলমের বার্তা / ২১২ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

বরগুনার জেলার বেতাগীতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর বেগমকে ষ্ট্যান্ড রিলিজ (তৎাক্ষণিকভাবে অবমুক্ত) করা হয়েছে। এতে স্থানীয় উপকার ভোগী ও কর্মচারিদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর বেগম (মুলপদ: প্রোগ্রাম অফিসার) কে বরগুনার বেতাগী থেকে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয় থানচি বান্দরবন বদলী করে কর্তৃপক্ষ। বিষয়টি বুধবার (২৫ মে) দুপুরে সর্বস্তরে জানা জানি হয়।
গত ২৩ মে বাংলদেশ সচিবালয়ের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় (মবিঅ-১ শাখা) ৩২,০০,০০০০,০২৮,১২,০০৭,১৯ (৫) ১২৯ নং স্মারকে রাষ্ট্রপতির আদেশ ক্রমে সিনিয়র সহকারি সচিব ফৌজিয়া সিদ্দিকা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্ভে কার্যকর করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে এবং এতে বলা হয়েছে বদলিকৃত কর্মকর্তা আগামী ৩০ মে‘২০২২ তারিখের মধ্যে বর্তমান কর্মস্থল হতে অবমুক্ত হয়ে বদলিকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় ৩০ মে‘২০২২ তারিখ অপরাহ্নে বর্তমান কর্মস্থল হতে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবেন। তার কর্মকান্ড সন্তোষ জণক নয় বলে তাকে শাস্তিযোগ্য বদলী করা হয় এমনটাই জানিয়েছেন সংশ্লিস্ট কর্তৃপক্ষ।

জানা গেছে, শাহিনুর বেগমের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। সরকারি নীতিমালা লঙ্ঘন করে বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থী ও মাতৃত্বকীলীন দরিদ্র মায়েদের ভাতা প্রদানে নয়ছয়ের ফলে ইতোপূর্বে ভাতা বঞ্চিত একাধিক মহিলা ক্ষিপ্ত হয়ে একাধিকবার তার কার্যালয় তাঁকে অবরুদ্ধ করে এবং এর আগে কর্মস্থলে অনুপস্থিতি, ক্ষমতার অপব্যবহার, দায়িত্বে অবহেলাসহ আর্থিক নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ২০১৬ সালে তাকে কাউখালী উপজেলায় বদলী ও তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। কিন্ত পুনরায় একই কর্মস্থলে দেওয়ায় স্থানীয়দের মাঝে চরম অসন্তোষ ও ক্ষোভ বিরাজ করে আসছিলো। এ নিয়ে আগামী নিউজ সহ একাধিক জাতীয় ও আঞ্চলিক গণমাধ্যমে সংবাদ প্রকাশ এবং ঢাকা মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে যার একাধিকবার তদন্ত করা হয়।
স্থানীয়দের অভিযোগ শাহিনুর বেগমের দুর্ণীতির কারণে দেড়লাখ জনসংখ্যা অধ্যূষিত উপকূলীয় বরগুনার বেতাগী উপজেলায় সরকারের অগ্রাধিকারমূলক (সামাজিক নিরাপত্তা বেষ্টনী) মহৎ কর্মসূচি ব্যহত হচ্ছিল। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো: মহসীন খান বলেন, এতদিন তাঁর দুর্নীতি ও অনিয়ম মানুষ সহ্য করে আসছিল। বদলী হওয়ায় এখন স্থানীয়দের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর বেগম ২০১৮ সালের ১১ নভেম্বর থেকে অধ্যাবধি বেতাগীতে কর্মরত ছিলেন। তার বাড়ি জেলা সদর বরগুনায়। এ বিষয় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর বেগমের বলেন, যেখানে আল্লাহ রিজিক লিখেছেন সেখানেই যাচ্ছি। এ নিয়ে আপসোসের কিছু নেই।

87


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর