শিরোনামঃ
একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

আহতদের চিকিৎসার বিষয়ে সার্বক্ষণিক খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী

কলমের বার্তা / ১৬১ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৬ জুন, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের সীতাকুন্ডে কনটেনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় আহতদের চিকিৎসার বিষয়ে সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন। মধ্যরাত থেকেই তিনি হতাহতদের বিষয়ে খোঁজ রাখছেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন। এছাড়া অগ্নিকান্ডে গুরুতর আহতদের হেলিকপ্টারে করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে স্থানান্তরের জন্য জরুরী নির্দেশনাও দিয়েছেন প্রধানমন্ত্রী। তার নির্দেশে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল রবিবার শেখ হাসিনা জাতীয় বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধদের দেখতে যান।

আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের জানান, অগ্নিকা-ে গুরুতর আহতদের হেলিকপ্টারে করে শেখ হাসিনা জাতীয় বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তরের জরুরী নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে আহতদের দেখতে গিয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, বিস্ফোরণের ঘটনায় হতাহতদের বিষয়ে সার্বক্ষণিক খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বার্ন ইউনিটের দায়িত্বে থাকা বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ সামন্ত লাল সেনকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, তিনি যেন চট্টগ্রামে সরেজমিনে গিয়ে আহতদের দেখে আসেন। এজন্য আজ সোমবার ডাক্তারদের একটি টিম চট্টগ্রামে যাবেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, দুর্ঘটনায় বহু মানুষ হতাহত হয়েছেন। অগ্নিনির্বাপণে ফায়ার সার্ভিসের কর্মীদের মৃত্যু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মধ্যরাত থেকেই হতাহতদের বিষয়ে খোঁজ রাখছেন। আহতদের চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন তিনি। তার নির্দেশেই আমরা দগ্ধদের দেখতে এসেছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় ছাত্রলীগ এবং চট্টগ্রামের ছাত্রলীগকে নির্দেশ দিয়েছেন অগ্নিদগ্ধদের সর্বোচ্চ সহযোগিতা করতে। অগ্নিদগ্ধদের যেখানে রক্তের প্রয়োজন হয় সেখানেই তারা রক্ত দান করবে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর এই সদস্য আরও বলেন, যারা এ দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি। শোকাহত পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা জানাই। যারা আহত হয়ে চিকিৎসারত আছেন আমরা আশা করি তারা সুচিকিৎসার মধ্য দিয়ে অতি শীঘ্রই সুস্থ হয়ে যাবেন।

তিনি বলেন, চট্টগ্রামের যারা আহত হয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দলের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এবং আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানাকে প্রধানমন্ত্রী বিশেষ দায়িত্ব দিয়েছেন। আওয়ামী লীগের পক্ষ থেকে তিন সদস্যবিশিষ্ট এই কমিটিকে ইতোমধ্যেই চট্টগ্রামে পাঠানো হয়েছে। চট্টগ্রাম থেকে সার্বক্ষণিক চিকিৎসা সেবাদানে সর্বোচ্চ সহযোগিতা করতে নির্দেশ দিয়েছেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, শেখ হাসিনা জাতীয় বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডাঃ সামন্ত লাল সেন, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন।

69


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর