শিরোনামঃ
বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৮তম বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত উল্লাপাড়ায় মহাসড়কে ভ্যান চালকের মৃত্যু সিরাজগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হজ যাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত সিরাজগঞ্জে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন, এমপি ড. জান্নাত আরা হেনরী বেড়ায় তীব্র গরমে পানি ও খাবার স্যালাইনের শরবত বিতরণ সিরাজগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে চেয়ারম্যান পদপ্রার্থী সোহরাব হোসেনের মতবিনিময় সভা অনুষ্ঠিত নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় বাংলাদেশ শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আড়াই মাসে টিআইএনধারী বেড়েছে ২ লাখ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার প্রতিবন্ধীদের মূল ধারায় আনতে প্রচেষ্টা আছে সরকারের: সমাজকল্যাণ মন্ত্রী নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী পাহাড়ে শেখ হাসিনার আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-পার্বত্য প্রতিমন্ত্রী রংপুর মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবে প্রধানমন্ত্রীর অনুমোদন চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

ইসলামিয়া সরকারি কলেজের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

কলমের বার্তা / ৯২ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১৯ মার্চ, ২০২৩

সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ইসলামিয়া সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা  হয়েছে ।

রবিবার (১৯ মার্চ) সকালে অত্র মহাবিদ্যালয়ের প্রাঙ্গনে উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ-(২) সদর- কামারখন্দ আসনের  জাতীয় সংসদ সদস্য সিরাজগঞ্জের রূপকার উন্নয়নের ধারক জননেত্রী শেখ হাসিনার আস্থার  প্রতীক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না  ।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজে’র সুদক্ষ অধ্যক্ষ প্রফেসর ড. এস. আই. এম.এ রাজ্জাক ও  স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজনের আহ্বায়ক অত্র প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মোঃ মোস্তাফিজুর রহমান ও অনুষ্ঠান সঞ্চালনায় করেন, কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হেলাল তালুকদার ।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডাঃহাবিবে মিল্লাত এমপি বলেন আগামীর স্মার্ট  বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের সু শিক্ষার পাশাপাশি, সৎ, দক্ষ, যোগ্য, মানবিক ভালো  মানুষ হিসাবে গড়ে উঠতে হবে এজন্য শারীরিক মানসিক সুস্থতা অর্জনে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা করতে হবে । প্রযুক্তি নির্ভর শিক্ষায় আরো মনোযোগী হতে হবে । আগামী দ্বাদশ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে ভোট দিয়ে  জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে সকলকে এখন থেকে কাজ করার আহ্বান জানান ।তিনি অত্র কলেজের জন্য একটি একাডেমিক ভবন হয় আপ্রাণ চেষ্টা করবেন বলে আশ্বাস দেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাশিদাজ্জোহা সরকারি কলেজ সিরাজগঞ্জের অধ্যক্ষ  প্রফেসর ড. মোঃ খাদেমুল ইসলাম,
সিরাজগঞ্জ সদর উপজেলার বারবার নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, জেলা পরিষদ সদস্য মোঃ  একরামুল হক, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা, পৌর ছাত্রলীগের আব্দুল মতিন, কলেজ ছাত্র সংসদের ছাত্রলীগনেতা  নেতা শিহাব আহমেদ প্রমুখ।
সভায় অত্রকলেজের অধ্যক্ষ প্রফেসর ড.এস.আই.এম. এ রাজ্জাক তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সরকারের আমলে সর্বক্ষেত্রে উন্নয়ন পাশাপাশি ইসলামিয়া কলেজের নবনির্মিত সৌন্দর্য বর্ধন বিশালাকার গেট শিক্ষাভবন ও নীচু খেলার মাঠমাটি ভরাট করে সংস্কার করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অনুষ্ঠান ঘিরে সকাল থেকেই শিক্ষার্থী, অভিভাবক ও সকলের মাঝে আনন্দ বিরাজ করছিলো। প্রধান অতিথি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত এমপি কলেজ প্রাঙ্গনের নবনির্মিত গেটের ফিতাকেটে পরে তিনি সংস্কার করা খেলার মাটি পরিদর্শন করেন। আলোচনা সভা শেষে এবারে মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া চার শিক্ষার্থীদের সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়ার প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠান টি সফল করতে অত্র কলেজের সকল বিভাগের প্রধান সহকারী প্রধান শিক্ষক প্রভাষক সহকর্মকর্তাসহ স্হানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে শিক্ষার্থী ও স্থানীয় শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত ও  নৃত্য পরিবেশন করা হয় ।
এসময়ে অনুষ্ঠানে কলেজের সকল বিভাগের প্রধানগণ, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, প্রভাষক, শিক্ষার্থীরা, সুধীজন, গুণীজনেরা উপস্থিত ছিলেন।

81


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর