শিরোনামঃ
গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ আহত-৪ গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ আহত-৪ অবশেষে কারা মুক্ত হলেন মাওলানা মামুনুল হক সেনা সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন তাপদাহ উপেক্ষা করে ফসল কাটা ও মাড়াইয়ে ব্যস্ত কৃষকরা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ বেতাগীতে তীব্র গরমে তৃষ্ণার্তদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ  হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী ঢাকাকে পরিবেশ বান্ধব সুন্দর শহরে রূপান্তরিত করা হবে : রাজউক চেয়ারম্যান মে দিবস উপলক্ষে জাতীয় গার্মেন্টস শ্রমিকজোট বাংলাদেশ এর র‍্যালী ও আলোচনাসভা নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ. লীগকে আমন্ত্রণ বিজেপির ধান উৎপাদনে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে: পরিবেশমন্ত্রী দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার যতবার সরকারে এসেছি শ্রমিকদের মজুরি বাড়িয়েছি: প্রধানমন্ত্রী বেসিস নিয়ে আব্দুল আজিজের ভবিষ্যৎ পরিকল্পনা কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রকার কারচুপি বরদাস্ত করবে না প্রশাসন

ঈদের ছুটি এক দিন বাড়ানোর সুপারিশ

কলমের বার্তা / ৬০ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১৪ জুন, ২০২৩

আসন্ন ঈদুল আজহার (কোরবানির ঈদ) ছুটি একদিন বাড়ানোর সুপারিশ করেছে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। ঈদের সময় সড়কে চাপ ও ভোগান্তি কমাতে এই সুপারিশ করা হয়েছে বলে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে জানান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, এখন মন্ত্রিসভা এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

গতকাল মঙ্গলবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্তারা উপস্থিত ছিলেন। মোজাম্মেল হক বলেন, ঈদের সময় মানুষ যাতে সহজে গ্রামের বাড়িতে যেতে পারেন সেই জন্য আমরা ২৭ জুন থেকে ছুটির সুপারিশ করেছি। গত ঈদে আলহামদুলিল্লাহ ভ্রমণটা যথেষ্ট স্বাচ্ছন্দ্য ছিল। অন্যান্য বছরের মতো এত ভোগান্তি হয়নি। এই বছরও যাতে তেমন হয়, সেজন্য অনেকে মতপ্রকাশ করেছেন ঈদের ছুটি ২৮ জুন থেকে হবে, যদি ২৭ তারিখ থেকে ছুটি দেওয়া যায়, সেটা কেবিনেট করতে পারে। আমরা কেবিনেটের দৃষ্টি আকর্ষণ করব। যদি কেবিনেট ২৭ তারিখ থেকে ছুটি অনুমোদন করে তাহলে মানুষের যাওয়া-আসার সময় চাপ কম পড়বে। একটু নিরাপদে যেতে পারবে।

তিনি বলেন, আমরা সুপারিশ করব, এটা যদি সরকার বিচার-বিবেচনা করে দুই-একদিন যদি বাড়িয়ে দেওয়া যায়। তাহলে হয়তো যাতায়াতে চাপটা একটু কম পড়বে।

মন্ত্রী বলেন, কোরবানির পশুর হাট রাস্তার ওপর বসাতে এবার কঠোরভাবে নিরুৎসাহিত করা হয়েছে। প্রশাসনকে বলা হয়েছে স্থানীয় প্রশাসন যেন অত্যন্ত সচেতন থাকে, কোনো অবস্থাতেই গরুর হাট, কোরবানির হাট রাস্তার ওপর বসার অনুমতি তো দেবেই না, বসতে যাতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সচেতন থাকবে। ঢাকা শহরে গরুর হাট করার মতো খালি জায়গা নেই। তাই এখানকার জায়গাটা একটু ভিন্ন। তবে সেটাও আমরা ঢাকার পুলিশ কমিশনারকে অনুরোধ করেছি, কোথায় কোথায় সিটি করপোরেশন (হাটের অনুমতি) দিয়েছে, সেখানে যানবাহন চলাচলের ব্যবস্থা রেখেই যেন সেগুলো হয়।

78


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর