শিরোনামঃ
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন তাপদাহ উপেক্ষা করে ফসল কাটা ও মাড়াইয়ে ব্যস্ত কৃষকরা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ বেতাগীতে তীব্র গরমে তৃষ্ণার্তদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ  হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী ঢাকাকে পরিবেশ বান্ধব সুন্দর শহরে রূপান্তরিত করা হবে : রাজউক চেয়ারম্যান মে দিবস উপলক্ষে জাতীয় গার্মেন্টস শ্রমিকজোট বাংলাদেশ এর র‍্যালী ও আলোচনাসভা নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ. লীগকে আমন্ত্রণ বিজেপির ধান উৎপাদনে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে: পরিবেশমন্ত্রী দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার যতবার সরকারে এসেছি শ্রমিকদের মজুরি বাড়িয়েছি: প্রধানমন্ত্রী বেসিস নিয়ে আব্দুল আজিজের ভবিষ্যৎ পরিকল্পনা কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রকার কারচুপি বরদাস্ত করবে না প্রশাসন শিক্ষার মানোন্নয়নে শিক্ষক প্রশিক্ষণ অপরিহার্য -উপাচার্য ড. মশিউর রহমান জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ্ উদ্দিন টঙ্গীতে পরিবহনে চাঁদাবাজীর অভিযোগে গ্রেফতার-৮ চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান

উল্লাপাড়ায় ইউনিয়ন আঃ লীগের সহ-সভাপতি রচি’র বিরুদ্ধে হয়রানির অভিযোগ ; ভুক্তভোগীদের ফেসবুকে ভিডিও প্রকাশ

কলমের বার্তা / ২০৬ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

 

স্টাফ রিপোর্টার :

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পূর্নিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের কার্যকারী সদস্য নবীনূর রহমান রচির বিরুদ্ধে জোড়-জুলুম, অবৈধ মামলায় সাধারণ মানুষকে হয়রানি, ক্ষমতার অপব্যবহার করে এলাকার মানুষকে জিম্মি করা সহ নানাবিধ তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। ইতোমধ্যেই নবীনুর রহমান রুচির জুলুম, অত্যাচারের বিষয়ে পূর্ণিমাগাঁতী ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি রাশেদ সরকারের ব্যাক্তিগত ফেসবুক আইডিতে ভুক্তভোগীদের ভিডিও প্রচার হয়েছে। সেখানে ভুক্তভোগীরা বলছেন তাদের অত্যাচারের কথা।
স্থানীরা জানান, আওয়ামী লীগের দলীয় ক্ষমতার অপব্যবহার করে এলাকার অসহায় মানুষদের বিভিন্ন ভাবে বিপদে ফেলে তাদের সহায়-সম্পত্তি হাতিয়ে নিচ্ছে নবীনুর রহমান রচি। তার সঙ্গে সহযোগীতা করছেন সাইদুর রহমান নেভি, মোঃ কোবাদ আলী, তার দূর সম্পর্কের ফুপাতো বোন রুনা ও তার ভাগ্নে রাকিব। এদের দিয়ে গ্রামের অসহায় মানুষদের বিভিন্ন ভাবে বিপদে ফেলে জিম্মি করছেন নবী নুর রহমান রচি ও তার সঙ্গবদ্ধ দল। তাদের এহেন কার্যক্রমে অতিষ্ট হয়ে পড়েছে এলাকার লোকজন। ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছে না এলাকার সাধারন মানুষ। গয়হাট্টা সেনগাতী গ্রামের আঃ সাত্তারের স্ত্রী কোহিনূর খাতুন, আজাহার আলীর ছেলে মোঃ মানিক, শফিজ উদ্দিনের ছেলে আশরাফ আলী, শাকিল, জনাব আলীর ছেলে তাজিম উদ্দিন, সাইদুর রহমানসহ আরো অনেকেই নবীনূর রহমান রচির অত্যাচারের শিকার। সেই সাথে এদের বিরুদ্ধে বিভিন্ন সময় বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে শারীরিক, মানসিক ও অর্থনৈতিক ভাবে ক্ষতি করে আসছে।
গয়হাট্টা সেনগাঁতী গ্রামের মোঃ মানিক হোসেনের স্ত্রী মোছাঃ রোজিনা খাতুন নবীনুর রহমান রচির বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আমি তাঁর উল্লাপাড়ার বাসায় ঝিয়ের কাজ করতাম। সে সময় তিনি আমাকে তিন মাসের বেতন না দেওয়ায় টাকা চাইতে গেলে টাকা না দিয়ে আওয়ামী লীগের দাপট দেখায় ও আমাকে প্রশাসনের ভয়-ভীতি দেখায়। আমার একমাত্র সম্বল সামান্য ভিটে বাড়ি সেটাও তার নিকট বিক্রি করতে বলে। বিক্রি করতে না চাইলে আমার স্বামী ও দুই সন্তানের নামে মিথ্যা মামলা দিয়ে হাজতে পাঠায়। পরে আমার নামেও মিথ্যা চুরির অপবাদ দিয়ে অপমান করে বাড়ি থেকে ঘার ধাক্কা দিয়ে বের করে দেয়।
গয়হাট্টা সেনগাঁতী গ্রামের মৃত শফিজ প্রামানিকের ছেলে মোঃ আশরাফুল ইসলাম বলেন, আমার পৈতৃক সম্পত্তি তাকে লিখে না দেওয়ায় নবীনূর রহমান রচি তার সন্ত্রাসি বাহিনী দিয়ে দেশীয় অস্ত্র লোহার রড, লাঠি দ্বারা আমার উপর হামলা করে। আমার মাথা ফাটিয়ে দেয়। আমি হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি আসলে আমার নামে থানায় একধিক মিথ্যা মামলা দায়ের করে যা এখনো চলমান। শুধু তাই নয় নবী নূর রহমান রচি প্রায়ই আমার বাড়িতে পুলিশ পাঠিয়ে নানা রকম হয়রানি করে আসছে। সে দলের নাম ভাঙ্গিয়ে গরিব অসহায় মানুষগুলোর উপর জোর জুলুম করে আসছে।
গয়হাট্টী ফরিদপুর গ্রামের মোঃ মোজাম্মেল হক বলেন, আমি পূর্ণিমাগাঁতী ইউনিয়ন কৃষকলীগের সাবেক সভাপতি এবং বর্তমানে গয়হাট্টা বার আউলিয়া দাখিল মাদ্রাসার অভিভাবক সদস্য হিসেবে দায়িত্ব পালন করছি। ১৯৭৫ সালে আলহাজ্ব মরহুম আকবার আলী সরকার ১১ শতক জমি গয়হাট্টা বার আউলিয়া দাখিল মাদ্রাসার নামে দান করেন। কিন্তু উক্ত জমি অত্র এলাকার ভূমি দস্যু নবীনুর রহমান রচি তার দুই সন্তানের নামে ০৫ শতক এবং অস্তিত্ত্বহীন নূরনগর জামে মসজিদের নামে ০৬ শতক জমি লিখে নেন। অতঃপর সে মাদ্রাসার সাইন বোর্ড ভেঙে সরিয়ে ফেলেন এবং আমার উপর ১৪৪ ধারা মিথ্যে চাঁদাবাজির মামলা দিয়ে জেল হাজতে পাঠায়।

এ ঘটনায় পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের  সহ- সভাপতি  নবী নূর রহমান রচি বলেন , আমার বিরুদ্ধে যে সকল ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  প্রকাশ পেয়েছে তা সম্পুর্ণ মিথ্যা । যারা বক্তব্য দিয়েছে তারা বিভিন্ন মামলার আসামি । আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে ।

এ বিষয়ে পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাশেদ সরকার বলেন, নবীনুর রহমান রচি একজন নব্য আওয়ামী লীগ। তিনি নেতাদের ম্যানেজ করে উপজেলা আওয়ামীলীগের কার্যকারী সদস্য ও পূর্নিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতির পদটি বাগিয়ে নিয়েছেন। আমি তাঁর অত্যাচারের কথা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করলে এবং উপজেলা আওয়ামী লীগের নেতাদের তাঁর বিরুদ্ধে জানালে নবীনুর রহমান রচি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিভিন্ন অপবাদ দিয়ে তার ফেসবুক আইডি থেকে মিথ্যা তথ্য প্রকাশ করে। মিথ্যা তথ্যটি ফেসবুকে প্রকাশ পাওয়ায় আমি বিব্রত বোধ করছি। আদৌও আমি জামাত-বিএনপি’র কোনো নেতাকর্মীর কাছে থেকে কোনো টাকা পয়সা গ্রহন করিনি আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেওয়া হয়েছে।
এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়সাল কাদের রুমি বলেন, আওয়ামী লীগের নাম ভাঙিয়ে ক্ষমতার অপব্যবহার করার কোনো সুযোগ নেই। নবীনুর রহমান রচি যদি আওয়ামী লীগের ক্ষমতা দেখিয়ে নিরিহ মানুষদের হয়রানি করে থাকে এবং এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ পেলে তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

238


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর