শিরোনামঃ
কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রকার কারচুপি বরদাস্ত করবে না প্রশাসন শিক্ষার মানোন্নয়নে শিক্ষক প্রশিক্ষণ অপরিহার্য -উপাচার্য ড. মশিউর রহমান জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ্ উদ্দিন টঙ্গীতে পরিবহনে চাঁদাবাজীর অভিযোগে গ্রেফতার-৮ চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান শাহজাদপুরে দিনমজুরের ক্ষতবিক্ষত মরদেহ  উদ্ধার  সিরাজগঞ্জে মহান মে দিবস পালন উপলক্ষে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশের রেল উন্নয়নে সহযোগিতায় আগ্রহী রাশিয়া সিরাজগঞ্জে তৃষ্ণার্ত মানুষদের মাঝে স্যালাইন ও শরবত বিতরণ রেলপথে মাত্র ৪ ঘণ্টায় ঢাকা থেকে খুলনা, শুরু জুলাই থেকে এআই প্রযুক্তিতে চলবে সরকারি অফিস অর্থনৈতিক সঙ্কট মোকাবেলা করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ শরবত বিতরণ করতে গিয়ে জামায়াত নেতা গ্রেপ্তার সৌরবিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশকে ১২১ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার সুপারিশ আমবাড়ীতে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া সংশোধন করা হচ্ছে শ্রম আইন রেডিয়েশন প্রয়োগে ঘরেই সংরক্ষণ করা যাবে পেঁয়াজ চিকিৎসকরা অফিস টাইমে হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা প্রবৃদ্ধির দৌড়ে চীন মালয়েশিয়ার চেয়ে এগিয়ে বাংলাদেশ

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

কাওয়াকোলা ও সয়দাবাদ ইউপিতে বন্যা পূর্বাভাস ভিত্তিক আগাম সাড়াদান প্রকল্পের অবহিত করণ সভা অনুষ্ঠিত

কলমের বার্তা / ২২ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১১ মার্চ, ২০২৪

সিরাজগঞ্জ সদর উপজেলার ২ টি ইউনিয়নে বন্যা পূর্বাভাস ভিত্তিক আগাম সাড়াদান প্রকল্প ২০২৪ এর অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি)র আয়োজনে এবং বিশ্ব খাদ্য কর্মসূচি (ডাব্লিউএফপি) এর সহযোগিতায় পূর্বাভাস ভিত্তিক আগাম সাড়াদান প্রকল্প ২০২৪ এর অংশ হিসেবে

সোমবার (১১ মার্চ) সকাল হতে দুপুর পর্যন্ত
কাওয়াকোলা ও সয়দাবাদ এই ২টি ইউনিয়নের পৃথক ভাবে স্ব স্ব ইউনিয়নের সভা কক্ষে ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত পৃথক দু’টি সভায় সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , বিশ্ব খাদ্য কর্মসূচি (ডাব্লিউএফপি)র প্রতিনিধি সিনিয়র প্রোগ্রাম সহযোগী মোঃ ছাদেক আলী।
সভায় সভাপতিত্ব করেন, কাওয়াকোলা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি এবং সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নবীদুল ইসলাম। উক্ত সভা ২টি পরিচালনা করেন, এনডিপি প্রোগ্রামের জেলা সমন্বয়কারী মোঃ আবু শামীম।

সভার অতিথি উক্ত প্রকল্প সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনায় বলেন, সিরাজগঞ্জ জেলার ০৬ টি উপজেলার ৪৮ টি ইউনিয়নে এই প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। অবহিতকরণ সভায় প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য, কাজের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পাশাপাশি উপজেলা ও ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে অবহিতকরণ সভা এবং কর্ম এলাকার ৪৮ টি ইউনিয়নে ইমাম ও ভলান্টিয়ারদের বন্যার আগাম প্রস্তুতি ও সাড়াদানে করনীয় সম্পর্কে সকলের দায় দায়িত্ব বিষয়ে কর্মশালা স্ব স্ব ইউনিয়নের সভা কক্ষে অনুষ্টিত হচ্ছে বলে উপস্থিত সকলকে অবগত করেন। এছাড়া সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি পর্যায়ে ১৪৪ টি মিটিং চলমান রয়েছে বলে অবহিত করা হয়। সভার অংশগ্রহনকারীগণ তাদের বক্তব্যে এনডিপি ও বিশ্ব খাদ্য কর্মসূচি (ডাব্লিউএফপি) এবং এনডিপির সার্বিক কার্যক্রম ও প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন এবং দেশের উন্নয়নে ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কল্পে সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সহযোগী সংস্থা এনডিপিকে তার লক্ষ্য অর্জনে সকল কাজে উপস্থিত সকলে সার্বিক ভাবে সহাযোগিতা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রকল্পের উপজেলা সমন্বয়কারী অর্জুন কুমার রায়।

29


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর