শিরোনামঃ
উত্তরা থেকে টঙ্গী মেট্রোরেলে হবে নতুন ৫ স্টেশন এমপিও শিক্ষকদের জন্য আসছে আচরণবিধি সরকার ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নত করতে কাজ করছে: পরিবেশমন্ত্রী বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা মেট্রোরেলে ভ্যাট এনবিআরের ভুল সিদ্ধান্ত ২৫ মে বঙ্গবাজার কমপ্লেক্সের নির্মাণ কাজের উদ্ভোধন করবেন প্রধানমন্ত্রী সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে তিনজন নিহত বঙ্গবন্ধু ‘জুলিও কুরি’ পদক নীতিমালা মন্ত্রিসভায় উঠছে চাকরি দেওয়ার যোগ্যতা অর্জন করতে হবে সিরাজগঞ্জে বিশ্ব মৌমাছি দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ও কর্মশালা অনুষ্ঠিত রাজশাহীতে বিএসটিআইয়ের উদ্যোগে বিশ্ব মেট্রোলজি দিবস পালন পাঁচবিবিতে শিশু ও বৃদ্ধর উপরে হামলা স্বেচ্ছাসেবকলীগ নেতা সাজুর বাবার দাফন সমপন্ন আশা জাগাচ্ছে বায়ুবিদ্যুৎ ডিসেম্বরে ঘুরবে ট্রেনের চাকা মূল্যস্ফীতি হ্রাসে ব্যাংক থেকে ঋণ কমাতে চায় সরকার বদলে যাবে হাওরের কৃষি বাংলাদেশে নতুন জলবায়ু স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্প চালু যুক্তরাষ্ট্রের ‘তথ্য দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংকে ৩ জন মুখপাত্র নিয়োগ দেওয়া হয়েছে’

কাজিপুরের আঞ্চলিক মহিলা কলেজের অধ্যক্ষ কর্তৃক অবৈধ পন্থায় গাছ বিক্রয়, তদন্তে কমিটি

কলমের বার্তা / ২৯ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪

গোলাম কিবরিয়া খান, স্টাফ রিপোর্টার :সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের উদগাড়ীতে আঞ্চলিক মহিলা কলেজের অধ্যক্ষ কর্তৃক অবৈধভাবে গাছ কেটে বিক্রির অভিযোগে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশক্রমে তদন্ত কমিটি গঠন করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা শামীম আরা।

এব্যাপারে তিনি জানান, গত ৩ ফেব্রুয়ারি আঞ্চলিক মহিলা কলেজের গাছ কাটা এবং বিক্রি সংক্রান্ত বিষয়ে তদন্তর নির্দেশ পাই। নির্দেশ মোতাবেক আগামী ২০ ফেব্রুয়ারি সরেজমিনে শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে তদন্ত সাপেক্ষে প্রতিবেদন নির্বাহী কর্মকর্তা সমীপে উপস্থাপন করা হবে।

উল্লেখ্য যে, কাজিপুর উপজেলার উদগাড়ী গ্ৰামে ১৯৯৯ সালে স্থাপিত হয় আঞ্চলিক মহিলা কলেজ। প্রতিষ্ঠা কালে লাগানো অর্ধশতাধিক ইউক্যালিপটাস, আকাশমণি, শিলকড়ই,বটগাছ পাঁচ লাখ টাকার অধিক মূল্যের গাছ দেড় লাখ টাকায় অবৈধ ভাবে বিক্রির করার কথা জানান স্থানীয় বাসিন্দারা। এতে করে প্রতিষ্ঠানের আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন মনে করেন এলাকাবাসী। পরিপত্র অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানের গাছ কর্তন করতে হলে, উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক গঠিত ক্রয় বিক্রয় কমিটির নিকট গাছ বিক্রির উপযুক্ত কারণ উল্লেখ করে আবেদন করার বিধান রয়েছে, পরবর্তীতে কমিটির সদস্য উপজেলা বন বিভাগ গাছ সরেজমিনে পরিদর্শন ও মূল্যায়ন সাপেক্ষে মূল্য নির্ধারণ করবে, উপজেলা কমিটির অনুমোদন সাপেক্ষে পত্রিকায় বিজ্ঞাপন বা মাইকিংয়ের মাধ্যমে জনসাধারণকে অবগত করে প্রকাশ্য নিলামের মাধ্যমে বিক্রি প্রক্রিয়া সম্পন্ন করার বিধান রয়েছে।

38


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর