শিরোনামঃ
সলঙ্গায় কৃষকলীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন গাজীপুরে ১৬ দিনেও উদ্ধার হয়নি চুরি যাওয়া শিশু নোমান কাজিপুরে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত আরাফাতের নেতৃত্বে থানা স্বেচ্ছাসেবক লীগের নেতার উপর হামলা সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন অসহায় হাকিম ও আয়শা দম্পতির সহানুভ‚তি নিবাসের উদ্বোধন উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

গোলাম কিবরিয়া খান, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

কাজিপুরের শুভগাছায় বন্যা কবলিতদের মাঝে ত্রান বিতরণ শুরু

কলমের বার্তা / ৩৭৮ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ২৬ জুন, ২০২২

যমুনা অববাহিকার সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার শুভগাছা ইউপি’র বন্যা কবলিত অসহায় পরিবারে ত্রান বিতরণ শুরু হয়েছে।

রোববার ২৬ জুন ইউপির ৩০০ পরিবারের মাঝে ত্রান বিতরণকালে ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন জানান, তার ইউনিয়নের সকল গ্ৰাম বন্যার পানিতে নিমজ্জিত হয়েছে, নিম্ন আয়ের পরিবারগুলো অসহায় হয়ে পড়েছে, চাহিদার তুলনায় ত্রান সরবরাহ অপ্রতুল, শিশু খাদ্য এবং গবাদিপশুর খাদ্য অতীব জরুরি হয়ে পড়েছে। ত্রান হিসেবে জিআর ১০ কেজি চাল এবং ওরস্যালাইন বিতরণ করা হয়েছে।

উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী জানান, বন্যায় উপজেলার শুভগাছা, নাটুয়ারপাড়া ইউনিয়নের ফুলজোড়, চরগিরিশ ইউনিয়নের ভেটুয়া, চরনাটিপাড়া, তেকানি ইউনিয়নের হাড্ডির ঘাটসহ মনসুরনগর, খাসরাজবাড়ি ও নিশ্চিন্তপুর ইউনিয়নের নিম্নাঞ্চলসহ রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান নিমজ্জিত হয়েছে এবং কিছু কিছু জায়গায় ভাঙ্গন দেখা দিয়েছে। এছাড়াও মাইজবাড়ী, কাজিপুর সদর ইউনিয়নের কিছু অংশ নিমজ্জিত হয়েছে।

উন্নয়নমূলক কর্মকাণ্ড টিকিয়ে রাখতে স্থানীয়দের সম্পৃক্ত করা হয়েছে। উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনার অংশ হিসেবে জি আর চাল ৪৭ মেঃটন, জি আর টাকা ২ লক্ষ ২৬ হাজার। শিশু খাদ্য ৪ লক্ষ ৮৭ হাজার ৬ শত টাকা, গোখাদ্য ১ লক্ষ ২৬ হাজার টাকা বরাদ্দ রয়েছে।

135


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর