শিরোনামঃ
শার্শার অস্ত্র মামলায় রাজুর ১৭ বছরের জেল মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে শিক্ষার্থীর মৃত্যু ! রায়গঞ্জে শিক্ষকের- দম্পতির  বাসার গ্রীল কেটে ৯ লাখ টাকার মালামাল লুট   সিরাজগঞ্জে জামিন পেলেন ৬ প্রিজাইডিং কর্মকর্তা   শার্শায় প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার সিরাজগঞ্জে সেবামুক্ত স্কাউট গ্রুপের উদ্যোগে রিক্সাচালকদের মাঝে শতাধিক ছাতা বিতরণ জয়পুরহাটে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী সমুদ্রে তেল-গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ কোম্পানি পরীক্ষামূলক ট্রেন চালানোর প্রস্তুতি ডোনাল্ড লু’র সফরে রোহিঙ্গা সংকটকে গুরুত্ব দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী ৬০ লাখ কর্মী বিদেশে পাঠানোর পরিকল্পনা নেওয়া হয়েছে : শফিকুর রহমান হজযাত্রীদের নিয়ে ঢাকা ছাড়ল প্রথম ফ্লাইট সড়কে গাড়ির গতি বেঁধে দিল সরকার জাতিসংঘের দুর্নীতি প্রতিরোধী সংস্থার সদস্য হলো বাংলাদেশ মুসলিম দেশগুলোর ঐক্য ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে পারে: প্রধানমন্ত্রী ঝিকরগাছায় পেপারভর্তি কাভার্ডভ্যান থেকে ফেনসিডিল উদ্ধার, আটক ১ গাজীপুরে ৩ উপজেলায় বিজয়ী হলেন যারা উল্লাপাড়ায় সিএনজিচালিতঅটোরিকশার সাথে পিক-আাপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ ২ জন নিহত বেনাপোলে মাদক মামলায় একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে খলিলুর রহমান পুনরায় বিজয়ী

গোলাম কিবরিয়া খান, স্টাফ রিপোর্টার :

কাজিপুরে প্রতীকি ব্ল্যাক আউট ও গণহত্যায় শহীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন

কলমের বার্তা / ৮৩ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ২৫ মার্চ, ২০২৩

গণহত্যা দিবস উপলক্ষে আজ শনিবার রাত ১০টা ৩০ মিনিট থেকে ১০টা ৩১মিনিট পর্যন্ত সারা দেশের ন্যায় সিরাজগঞ্জের কাজিপুরে প্রতীকী ‘ব্ল্যাক আউট’ ও গণহত্যাসহ স্বাধীনতা যুদ্ধে শহীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করা হয়েছে।

দিবসটি যথাযথ পালন উপলক্ষে উপজেলা স্বাধীনতা স্কয়ারে উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার, উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী মোহাম্মদ অনিক ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন মাষ্টার, সমাজসেবা অফিসার আলাউদ্দিন, সরকারি কর্মকর্তা, আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক সহ বিভিন্ন পেশার মানুষ।

১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে বর্বর পাক বাহিনী কর্তৃক সংঘটিত গণহত্যায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে এদিন বাদ জোহর অথবা সুবিধাজনক সময়ে সব মসজিদে বিশেষ মোনাজাত এবং অন্যান্য উপাসনালয়ে প্রার্থনার ব্যবস্থা করা হয়েছে। উপজেলা পর্যায়ে দিবসের তাৎপর্য তুলে ধরে কর্মসূচি পালন করা হয়েছে। বিভীষিকাময় সেই কালরাতে ঢাকায় জাগ্রত মুক্তিকামী ছাত্র-জনতা থেকে ঘুমন্ত নিরীহ মানুষকে নির্বিচারে হত্যার জন্য ট্যাংক ও সাঁজোয়া বহর নিয়ে পথে নামে সশস্ত্র পাকিস্তানি সেনাবাহিনী। এই রাতে বাংলাদেশের বিভিন্ন স্থানে গণহত্যার শিকার হয় লাখো বাঙালি।

105


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর