শিরোনামঃ
ঝিকরগাছায় জমি দখলে বাধা দেয়ায় একই পরিবারের ৫ জনকে মারপিট একঘরেই তিন প্রার্থী যশোরের শার্শায় কেউ কাউকে ছাড় দিতে নারাজ যশোরে অভিযানে মাদকসহ দুইজন আটক রক্ষা পেল প্রতারক চক্রের হাত থেকে প্রায় ৩০০ অভিবাসী নারী-পুরুষ আগামীকাল অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু গাজীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু উল্লাপাড়ায় মোটরসাইকেল নির্বাচনী প্রচারণায় হাজারো মানুষের ঢল বেনাপোলে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহরাবের গণজোয়ার নির্বাচন ও বৌদ্ধ পূর্ণিমার ছুটিতে টানা ৫ দিন বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ সিরাজগঞ্জে ২১৬ কে‌জি গ‌াঁজাসহ গ্রেফতার-২  উপজেলা পরিষদ নির্বাচনে চাচা-ভাতিজার লড়াই! সাধারণ ভোটাররা শঙ্কায় পতেঙ্গা সৈকত ঘিরে মাস্টার প্ল্যান তৈরিসহ একগুচ্ছ সিদ্ধান্ত কর্মপরিধি বাড়ছে জাতীয় হেল্পলাইন কল সেন্টারের উত্তরের যোগাযোগে আসবে গতি চট্টগ্রাম বন্দরে এক বিলিয়ন ডলার বিনিয়োগ করবে আবুধাবি পোর্ট গ্রুপ হেমায়েতপুরে হবে বহুতল টার্মিনাল চাহিদার চেয়ে ২৩ লাখের বেশি পশু প্রস্তুত দেশকে আরও এগিয়ে নিতে শেখ হাসিনার বিকল্প নেই: পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ছিল একটা জাগরণ : নানক শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

গোলাম কিবরিয়া খান, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

কাজিপুরে মৎস্য সপ্তাহ উদযাপনে নানা কর্মসূচি

কলমের বার্তা / ২২৫ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ২৩ জুলাই, ২০২২

“নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্যে জুলাই ২৩ থেকে ২৯ জাতীয় মৎস্য সপ্তাহ -২০২২ উদযাপন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভার আয়োজন করে কাজিপুর উপজেলা মৎস্য দপ্তর।

শনিবার ২৩ জুলাই সকালে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা মৎস্য কর্মকর্তা হাসান মাহমুদুল হক লিখিত বক্তব্যে জানান, মৎস্য সপ্তাহ উদযাপনে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরমধ্যে সংবাদ সম্মেলন ও মতবিনিময়, মাইকিং ও প্রচার প্রচারণা সড়ক
র্্যলি, মৎস্যচাষ সম্প্রসারণ ও সংরক্ষণ এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন পেশাজীবীর অংশগ্রহণে আলোচনা অনুষ্ঠান, পোনা অবমুক্তকরণ, প্রান্তিক পর্যায়ের মৎস্যজীবী ও চাষিদের সাথে মতবিনিময়, অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা, গুরুত্বপূর্ণ এলাকায় মাছচাষ বিষয়ক চাষিদের পরামর্শ প্রাদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, অগ্ৰগতি বিষয়ক সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, প্রশিক্ষণ প্রদান ও উপকরণ বিতরণ, মূল্যায়ন সভা এবং সফল মৎস্যচাষিদের পুরষ্কার বিতরণ।

উল্লেখ্য, মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ কাজিপুরের বার্ষিক উৎপাদন ৬ হাজার ১১১ মেট্রিক টন মাছ। প্রধান উৎস যমুনা নদীর চরাঞ্চলের নাটুয়ারপাড়া, চরগিরিশ, তেকানি, খাস রাজবাড়ী, নিশ্চিতপুর ও মনসুর নগর ইউনিয়নের ছোট-বড় শতাধিক চর, কোল, খাড়ি। এ ছাড়া সরকারি পুকুর ৯টি, ব্যক্তিগত ১ হাজার ৭৬৫টি এবং ৬টি বিল রয়েছে এখানে।

104


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর