শিরোনামঃ
বেনাপোল ইমিগ্রেশনে গরমে এসি নষ্ট থাকায় নাকাল পাসপোর্ট যাত্রীরা গণতন্ত্র দখলকারীদের থেকে এখন গণতন্ত্রের সবক শুনতে হয় শ্রমিকলীগের উদ্যোগে বেনাপোলে “মে” দিবস পালন কালিয়াকৈর উপজেলা শাখা বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগের উদ্যোগে মহান মে দিবস পালিত  মে দিবসে বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ বেনাপোলে বাস চাপায় সাইকেল আরোহী নিহত ভারতে পাচার হওয়া ২০ কিশোর-কিশোরীকে বেনাপোল ইমিগ্রেশনে হস্তান্তর নিজ প্রতিষ্ঠানের কর্মকর্তা’র পক্ষে প্রচারনায় সংসদ সদস্যের দুই ভাই, নেতা ও জনপ্রতিনিধিদের চাপ প্রয়োগ আমবাড়ীতে প্রচন্ড তাপদাহে যাত্রীদের মাঝে শরবত বিতরণ ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে কমিটি বাড়ছে সামাজিক নিরাপত্তা বেষ্টনী তীব্র তাপদাহে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন  সরকারি ক্রয় আইন পরিবর্তনের সুপারিশ শৃঙ্খলা ভঙ্গকারীরা পড়বেন ব্ল্যাকলিস্টে শারীরিক শিক্ষা ও সংগীতের শিক্ষক পাবে প্রাথমিক স্কুল থাইল্যান্ড সফর শেষে প্রধানমন্ত্রী ফিরেছেন টঙ্গীতে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পানি ও স্যালাইন বিতরণ  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮ মে’র পরীক্ষা স্থগিত শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে দুদকের অভিযান গাজীপুরে স্কুল ছাত্র হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন কারাদন্ড

কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন

কলমের বার্তা / ৫৫ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

গোলাম কিবরিয়া খান, স্টাফ রিপোর্টার:বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক গত ১৯ মার্চ ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৮ মে ২০২৪ খ্রি. প্রথম ধাপে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১৫ এপ্রিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। উল্লেখিত তথ্য নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল হক। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পক্ষে সকল প্রার্থী।

চেয়ারম্যান পদ প্রার্থীদের মধ্যে কাজিপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সবচাইতে সুবিধাজনক অবস্থানে আছেন, চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে তিনি ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে আওয়ামী নেতাকর্মীদের সাথে নিয়মিত মতবিনিময় সভার মাধ্যমে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন জানিয়েছেন তৃণমূলের আওয়ামী নেতাকর্মীরা। এর আগে তিনি কৈশোরে ছাত্রলীগের ব্যানারে রাজনীতিতে জড়িয়ে পরেন এবং পরবর্তীতে কাজিপুর সরকারি এম মনসুর আলী কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন, এ ধারাবাহিকতায় উপজেলা যুবলীগ সভাপতি এবং বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত মেয়াদে তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত হন। খলিলুর রহমান বলেন, যমুনা নদীর ভাঙ্গন থেকে চরাঞ্চলকে রক্ষায় বাঁধ নির্মাণ, ডিজিটাল বাংলাদেশের সুবিধা প্রান্তিক পর্যায়ের ছড়িয়ে দেয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা এবং উপজেলার মানুষের জীবন মান উন্নয়নের মাধ্যমে কাজিপুরকে রোলমডেলে রুপান্তরিত করা, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জয়ের বিষয়ে আমি আশাবাদী”।

আরেক জন প্রার্থী আশরাফুল আলম বর্তমানে উপজেলা আওয়ামী লীগের কোনো পদে না থাকলেও ২০০১ সাল হতে ২০০৫ সাল পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন এবং বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের সদস্য পদে রয়েছেন, এছাড়াও ১৯৭৮-৭৯ সালে কাজিপুর থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি তিনি, ১৯৮১ সালে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন, এর বাইরে ১৯৯৭ সাল থেকে টানা ৩ মেয়াদ এবং ২০১৬ সালে তিনি পুনরায় উপজেলার গান্ধাইল ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি বলেন, “নির্বাচন কমিশন, স্থানীয় প্রশাসন এবং মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার একটাই প্রত্যাশা ফ্রি এন্ড ফেয়ার ইলেকশন, প্রভাবমুক্ত প্রশাসনের মাধ্যমে জনগণ যেনো তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে”।

পিতা মরহুম আজিজুর রহমান সরকার ছিলেন কাজিপুর উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন,
ছোট ভাই সাবেক ছাত্রলীগ নেতা সুজা সরকার ১৯৮৯ সালে জাতীয় পার্টি এবং বিএনপির যৌথ হামলায় শহীদ হলে বড় ভাই বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বহুজাতিক কোম্পানির বড় পদের চাকরি ছেড়ে ১৯৯০ সালে কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন, ১৭ মাস পর ১৯৯১ সালের অক্টোবরে উপজেলা পরিষদ বিলুপ্ত হলে তিনি পদ হারান। প্রতিবার উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আলোচিত প্রার্থী হিসেবে থাকেন। তিনি বলেন, ” জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলী এবং প্রয়াত জননেতা মোহাম্মদ নাসিমের কাজিপুরে সুষ্ঠু ও গ্ৰহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণ যেনো তাদের ভোটাধিকার
প্রয়োগ করতে পারে, নির্বাচনকালীন প্রশাসন তা নিশ্চিত করবে এটাই প্রত্যাশা।

উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান পদে নাটুয়ারপাড়া ইউনিয়নের শাহিনুল ইসলাম (শাহিন), সোনামুখী ইউনিয়নের সেলিম হোসেন এবং সদর ইউনিয়নের সাইফুল ইসলাম মনোনয়ন পত্র দাখিল করেছেন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৫ জন, তারা হলেন, সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন, সাবেক ভাইস-চেয়ারম্যান সুলতানা হক, গান্ধাইল ইউনিয়নের জুলেখা খাতুন, সোনামুখী ইউনিয়নের জান্নাতুল ফেরদৌস এবং নাটুয়ারপাড়া ইউনিয়নের বিলকিস খাতুন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৭ এপ্রিল, প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, এবং ভোট গ্রহণ ৮ মে।

58


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর