শিরোনামঃ
দুর্নীতির বিরুদ্ধে মমিনুর দম্পতির শোকজের ঘটনায় সত্যতা পেয়েছে তদন্ত কমিটি! শার্শায় ওষুধ ফার্মেসীতে দু:সাহসিক চুরি সংগঠিত  বেতাগীতে গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ প্রশিক্ষণ কর্মশালা সিরাজগঞ্জ জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে দেড় লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন সরকার বিনিয়োগকারীদের সব সুবিধা নিশ্চিতকরণে বদ্ধপরিকর বাতিল হচ্ছে রিটার্ন অ্যাসেসমেন্ট প্রথা টিসিবির পণ্য আজ থেকে বিক্রি শুরু অর্থনীতির গেম চেঞ্জার মাতারবাড়ী স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের মিছিল-সমাবেশ সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ড্রোনের মাধ্যমে মনিটরিং বদলে যাচ্ছে পাঠদানব্যবস্থা টাঙ্গাইল শাড়ির স্বত্ব রক্ষায় ভারতে আইনজীবী নিয়োগ গ্রামে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর শার্শায় মাদক মামলায় একজনের ৭ বছরের জেল প্রচার-প্রচারের শেষ দিনে সিরাজগঞ্জ সদরে চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতিকের ব্যাপক শোউন ও ভোট প্রার্থনা অবশেষে শার্শা-বেনাপোলে দেখা মিলল কাঙ্খিত বৃষ্টি অবশেষে ‘অবৈতনিক’ হচ্ছে নিম্ন মাধ্যমিক স্তর হাওরে ধান কাটা হলো সারা, কৃষক পরিবারে স্বস্তির হাসি সংকটেও উন্নয়নশীল দেশগুলোর জন্য বাংলাদেশ রোল মডেল

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ

গলাচিপায় ভূমির জটিলতা নিরসনে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

কলমের বার্তা / ৮৩ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৭ নভেম্বর, ২০২২

পটুয়াখালীর গলাচিপায় ভুমির জটিলতা নিরসনে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আনুষ্টিত হয়েছে। সোমবার (৭ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদের হল রুমে সমাপনী সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. মহিউদ্দিন আল হেলাল।
প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মু. সাহিন শাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, স্বপন কুমার।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, ওয়ানা মারজিয়া নিতু, পৌর কাউন্সিলর সমীর কৃষ্ণ পাল সহ ভূমি অফিসের প্রতিনিধিরা। প্রশিক্ষণ শেষে উপজেলা নির্বাহী অফিসার ও সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন আল হেলাল বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আমাদের দেশের ভূমি ব্যবস্থাপনা জটিলতা সৃষ্টির মূল কারণ হচ্ছে অসচেতনতা, শিক্ষার অভাব এবং দারিদ্রতা। যার ফলে পূর্বপুরুষ থেকে বর্তমান সময় পর্যন্ত এই ভূমি সমস্যা দিনকে দিন জটিলতায় পড়েছে। বর্তমান সরকার, ভূমি ব্যবস্থাপনা ও তার প্রতিকারের লক্ষ্যে ভূমি অফিসের গতিশীলতা ও ভূমি সেবা প্রাপ্তির জন্য সহজতর করণে জনসচেতনতা বৃদ্ধি ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেন।

52


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর